সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০১:০৩ পূর্বাহ্ন

বাংলাদেশ-আসাম সীমান্তে ২ মাস রাত্রিকালীন কারফিউ জারি ভারতের

যমুনা নিউজ বিডিঃ বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায় টানা দুই মাস রাত্রিকালীন কারফিউ জারি করেছে আসাম কর্তৃপক্ষ। গতকাল মঙ্গলবার (৩ আগস্ট) থেকে এ বিধিনিষেধ কার্যকর হয়েছে বলে জানা গেছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

আসামের সীমান্তবর্ত কাচার জেলায় ১৪৪ ধারা জারি করে এক ঘোষণা ম্যাজিস্ট্রেট কীর্তি জাল্লি জানান, ওই এলাকায় ভারত-বাংলাদেশ সীমান্তের এক কিলোমিটারের মধ্যে সূর্যাস্তের পর থেকে সূর্যোদয় পর্যন্ত কেউ চলাচল করতে পারবে না।

ভারতীয় কর্মকর্তাদের দাবি, বাংলাদেশ থেকে ‘অননুমোদিত পণ্য, গবাদিপশু ও দুর্বৃত্ত’ প্রবেশ প্রতিরোধে এই ব্যবস্থা নেয়া হয়েছে।

টাইমস অব ইন্ডিয়া জানায়, রাত্রিকালীন কারফিউ জারির ফলে সুরমা নদীর ভারত-নিয়ন্ত্রিত তীরে রাতের বেলা সবধরনের চলাচল পুরোপুরি নিষিদ্ধ হলো। এর ফলে নদীটিতে মাছধরা নৌকা চলাচলেও বিধিনিষেধ থাকবে।

জারিকৃত আদেশে বলা হয়, বাংলাদেশ সীমান্ত সংলগ্ন ৫ কিলোমিটারের মধ্যে কাচার জেলায় সূর্যাস্ত থেকে সূর্যোদয় পর্যন্ত কেউ গাড়ি, ঠেলাগাড়ি বা রিকশায় করে চিনি, চাল, গম, ভোজ্যতেল, কেরোসিন বা লবণ পরিবহন করতে পারবে না। তবে কাটিগোরা সার্কেল অফিসার প্রয়োজনবোধে জায়গাবিশেষ কড়াকড়ি শিথিল করতে পারেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com