সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৬ অপরাহ্ন

রাঙ্গামাটিতে সেনাবাহিনীর অভিযানে একে২২ রাইফেল সহ আটক ৪

রাঙ্গামাটি প্রতিনিধিঃ রাঙ্গামাটি সদর জোন সেনাবাহিনীর বিশেষ অভিযান অস্ত্র, গুলি ও সরঞ্জামসহ ৪ সন্ত্রাসী আটক করা হয়েছে। আটককৃতরা হলেন, সুরেন চাকমা, অসিং চাকমা, অনিল চাকমা, সাইমন চাকমা।
গ্রেফতারকৃতদের কাছ থেকে একটি একে-২২ রাইফেল, ৭৭ রাউন্ড এ্যামুনিশন, একটি ম্যাগাজিন, একটি ওয়াকিটকি সেট, একটি সোলার চার্জার, চাঁদা সংগ্রহের রশিদ বই, ৪টি মোবাইল সেট, ১টি হাত ঘড়ি, ১টি ভূয়া আইডি কার্ড, রাষ্ট্র বিরোধী শ্লোগান সম্বলিত ব্যানার, নগদ ৬৩ হাজার ৫৯২ টাকা ও অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে রাঙ্গামাটির বিভিন্ন উপজেলায় সন্ত্রাস ও চাঁদাবাজির মাধ্যমে অস্থিরতা সৃষ্টি করে আসছিল এবং তারা ইউপিডিএফ (মূল) এর সশস্ত্র শাখার সক্রিয় সদস্য বলে জানা যায়।
শনিবার (৩১ জুলাই) সকালে রাঙ্গামাটি সদর জোনের আসামীদের নিয়ে এসে এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেন। বিবৃতিতে জানানো হয়, শনিবার (৩১ জুলাই) ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে পার্বত্য অঞ্চলের সশস্ত্র চাঁদাবাজদের গ্রেফতারের জন্য রাঙ্গামাটি রিজিয়ন সদর জোন কর্তৃক বরকল উপজেলার দূর্গম ছোট কাট্টলী এলাকার গভীর জঙ্গলে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরবর্তীতে আটককৃত সন্ত্রাসীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে বরকল থানায় হস্তান্তর করা হবে।
রাঙ্গামাটি সদর জোনের অধিনায়ক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ভোর রাতে অভিযান চালিয়ে ইউপিডিএফ (মুল) দলের সন্ত্রাসীদের আটক করা হয়েছে। তিনি বলেন, এটি পার্বত্য চট্টগ্রামের অস্ত্রধারী সন্ত্রাসী, চাঁদাবাজ ও আঞ্চলিক সশস্ত্র সংগঠনগুলোর বিরুদ্ধে একটি সফল অভিযান এবং পার্বত্য চট্টগ্রামে শান্তি বজায় রাখতে নিরাপত্তা বাহিনীর এই ধরনের অভিযান অব্যাহত থাকবে। এই সকল সশস্ত্র সন্ত্রাসী ও চাঁদাবাজদের গ্রেফতারের ফলে নিরীহ জনমনে স্বস্তি পরিলক্ষিত হবে বলে তিনি আশা করেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com