সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৩ অপরাহ্ন

টিকা নিলেই পাওয়া যাবে ১০০ ডলার

যমুনা নিউজ বিডিঃ করোনাভাইরাসের মহামারিতে বিপর্যস্ত সারা বিশ্ব। তাই স্বাভাবিক জীবনে ফিরতে বিশ্বের সব দেশেই চলছে টিকাদান কর্মসূচি। এমন পরিস্থিতিতে নতুন করে টিকা নেওয়া ব্যক্তিদের ১০০ মার্কিন ডলার করে প্রদান করার ভিন্ন এক সিদ্ধান্ত নিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটির অঙ্গরাজ্যগুলোকে এ বিষয়ক নির্দেশনা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। খবর বিবিসি।

যুক্তরাষ্ট্রে সম্প্রতি ভারতে প্রথম শনাক্ত করোনার ডেল্টা ধরনের ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। একইসঙ্গে দেশটিতে কমছে টিকাদানের গতিও। এমন পরিস্থিতিতে টিকাদান কর্মসূচি জোরদার করতে এবং টিকা নিতে মানুষকে উদ্বুদ্ধ করতে এমন নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট বাইডেন।

বার্তাসংস্থা রয়টার্সকে হোয়াইট হাউসের এক কর্মকর্তা এ সম্পর্কে বলেন , ‘যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় প্রশাসন ও সরকারি বিভিন্ন সেবাখাতের কর্মকর্তা-কর্মচারীদের করোনা টিকার ডোজ সম্পূর্ণ করার আহ্বান জানিয়েছেন প্রেসিডেন্ট। যারা টিকার ডোজ নিতে ইচ্ছুক নন, তারা যেন নিয়মিত করোনা টেস্ট করানো, সামাজিক দূরত্ববিধি, নিয়মিত মাস্ক পরা ও ভ্রমণ বিষয়ক সীমাবদ্ধতা মেনে চলেন।’

দেশটির সরকারি তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রের মোট জনসংখ্যার অর্ধেকেরও কম মানুষ এখন পর্যন্ত পুরোপুরি টিকার আওতায় এসেছেন।

বৃহস্পতিবার হোয়াইট হাউসে প্রেসিডেন্ট বাইডেন বলেন, করোনার অতিসংক্রামক ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার কারণে নতুন এই পদক্ষেপ নেওয়া হয়েছে। তার ভাষায়, এতে করে ‘টিকা না নেওয়াদের মহামারি’ খারাপ পরিস্থিতিতে চলে গেছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com