বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৭:০৫ অপরাহ্ন

চুরি ঠেকাতে রাত জেগে লাঠি হাতে পাহারা দিচ্ছে গ্রামবাসী

নাটোর প্রতিনিধিঃ নাটোরের বড়াইগ্রামে চুরি ঠেকাতে লাঠিসোটা হাতে রাত জেগে পাহারা দিচ্ছেন গ্রামবাসী। গত ১০ দিনে সরকারি কর্মকর্তার বাড়ি সহ কয়েকটি বাড়িতে দুধর্ষ চুরির ঘটনা ঘটেছে। ফলে রাত জেগে লাঠিসোটা নিয়ে পাহারা দিচ্ছেন এলাকাবাসী।
এলাকাবাসীরা অভিযোগ করে বলেন, বড়াইগ্রাম পৌরসভার ৭ নং ওয়ার্ডে মাদকাসক্তদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। যার কারণে বিভিন্ন বাড়িতে হানা দিয়ে নগদ টাকা,স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যাচ্ছে মাদক সেবনকারী ও ব্যবসায়ীরা। তাই নিরুপায় হয়ে এলাকার মানুষ প্রতিদিন রাতে ১০-১৫ জনের দল তৈরি করে লাঠিসোটা নিয়ে পাহারা দিচ্ছেন।
নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একটি স্কুলের শিক্ষক বলেন, ‘প্রায় প্রতিটি ঘটনায়ই কৃষকেরা সংশ্লিষ্ট থানায় ছুটে যান, অভিযোগ করেন। কিন্তু কোথাও চোর ধরার খবর বা হারানো জিনিস উদ্ধারের খবর পাওয়া যায় না।’
এলাকাবাসী আরও জানান, কয়েকজন মাদক সেবনকারী কে পুলিশ ধরে নিয়ে যাওয়ার পরে চুরি ঠেকানো যাচ্ছেনা কোন ক্রমেই তাই বাধ্য হয়ে এই ব্যবস্থা গ্রহণ করেছেন এলাকার মানুষ।
রবিউল ইসলাম নামের একজন কলেজ শিক্ষক বলেন , এমন ডিজিটাল যুগে এসেও যদি একটি পৌর শহরে জানমাল রক্ষার জন্য এলাকাবাসীর প্রতিদিন পাহারা দিতে হয় তা সত্যিই লজ্জাজনক ।
এলাকাবাসীর দাবি, মাদক ব্যবসায়ীদের নির্মূল করা না গেলে এলাকায় চুরি-ডাকাতি বেড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। প্রশাসনের কাছে গ্রামবাসী এই মহলটির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।

বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল ইসলাম জানান চুরির ঘটনায় কয়েকজন আটক করা হয়েছে। এ বিষয়ে অভিযান অব্যাহত রয়েছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com