বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৭:৫৮ অপরাহ্ন

কুড়িগ্রামে চার শিশুসহ ৯ রোহিঙ্গা আটক

যমুনা নিউজ বিডিঃ  রোহিঙ্গা শিবির থেকে পালানো ৪ শিশুসহ ৯ রোহিঙ্গাকে আটক করেছে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার ভ্রাম্যমাণ আদালত। পরে তাদেরকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

বুধবার (২৮ জুলাই) রাতে তাদেরকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে ৪ শিশু, ২ কিশোর ও ১ কিশোরী, একজন পুরুষ এবং একজন নারী রয়েছে।

আটককৃত হলো- কুতুবখালি-১৩ রোহিঙ্গা ক্যাম্পের আব্দুল খালেকের ছেলে ফইয়া সালাম (২৭), কুতুব আলম-২ ক্যাম্পের সিদ্দিকের ছেলে ইসমাইল হোসেন (১৮), ক্যামড়া বালু খালি-১৮ ক্যাম্পের মৃত হাসেম আলীর স্ত্রী সাবিকা খাতুন (৫০) ও ছেলে নাছিম (১৫), রিয়াজ (১০), আছমিরা খাতুন (১৮), তাছমিনারা খাতুন (৭), রুমাজান খাতুন (৫) এবং ইসমাইল হোসেন (৩)।

ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারি ভূমি কমিশনার (এসিল্যান্ড) জাহাঙ্গীর আলম বলেন, করোনার মহামারি রোধে লকডাউন বাস্তবায়ন করার জন্য নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় বুধবার রাত ৮টার দিকে উপজেলার শিলখুড়ি ইউনিয়নের কাচুর মোড়ে একটি ব্যাটারি চালিত অটোরিক্সা গাঁদাগাদি করে যাত্রী নিয়ে যাচ্ছিল।

তিনি আরও জানান, এসময় অটোরিক্সা থামানো হলে দু’জন যাত্রী পালিয়ে যায়। অটোতে চালকসহ মোট ১২ জন যাত্রী ছিল। এদেরকে জিজ্ঞাসা করা হলে যাত্রীরা স্বীকার করেন তারা রোহিঙ্গা। সলিম মিয়া নামে এক ব্যক্তির মাধ্যমে তারা সীমান্ত পেরিয়ে ভারত যাবার জন্য দু’দিন আগে ভূরুঙ্গামারী এসেছেন। পরে রাত ৯টার দিকে তাদেরকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

রোহিঙ্গা আটকের বিষয়টি নিশ্চিত করে ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন বলেন, কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে তারা পালিয়ে এসেছে। এদের মধ্যে একই পরিবারের ৭ জনসহ ৯ জনকে আটক করা হয়েছে। তাদেরকে সংশ্লিষ্ট রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com