শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:১০ অপরাহ্ন

আলোকচিত্রী লুৎফর রহমান বীনু আর নেই

যমুনা নিউজ বিডিঃ  সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাবেক ব্যক্তিগত আলোকচিত্রী, ফটোসাংবাদিক, বাংলাদেশ ফটোজার্নালিস্টস অ্যাসোসিয়েশনের সিনিয়র সদস্য, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ লুৎফর রহমান বীনু মারা গেছেন। আজ সোমবার দুপুরে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বিএনপির চেয়ারপারসনের গণমাধ্যম শাখার সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানিয়েছেন।

শায়রুল কবির খান বলেন, লুৎফর রহমান বীনু আজ হঠাৎ হৃৎপিণ্ডের রক্তক্ষরণে ইবনে সিনা হাসপাতালে দুপুর ১২টায় ইন্তেকাল করেন। তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর।

লুৎফর রহমান বীনুর মৃত্যুতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শোক জানিয়েছেন। তিনি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

ইবনে সিনা হাসপাতাল থেকে জ্যেষ্ঠ এ ফটোসাংবাদিকের মরদেহ খিলগাঁওয়ে তাঁর নিজ বাসায় বাসায় নেওয়া হয়েছে।

লুৎফর রহমান বীনুর মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছে বাংলাদেশ ফটোজার্নালিস্টস অ্যাসোসিয়েশন। এক শোকবার্তায় প্রয়াত এ আলোকচিত্রীর পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে সংগঠনটি। সামাজিক মাধ্যমে শোক প্রকাশ ও স্মৃতিচারণ করে মরহুমের রুহের মাগফেরাত কামনা করছেন তাঁর সহযাত্রী ও বন্ধুরা।

লুৎফর রহমান বীনুর মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক এ্যাসোসিয়েশন(বিআরজেএ) এক শোকবার্তায় সংগঠনটির চেয়ারম্যান মোহাম্মদ সাখাওয়াৎ হোসেন ইবনে মঈন চৌধুরী প্রয়াত এ আলোকচিত্রীর পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

আলোকচিত্রী লুৎফর রহমান বীনু ১৯৬৯ সাল থেকে ফটোগ্রাফি শুরু করেন। অনেক বিখ্যাত ছবি তাঁর তোলা। নব্বইয়ে স্বৈরাচারবিরোধী আন্দোলনেও প্রচুর ছবি তাঁরই তোলা। দীর্ঘদিন তিনি কাজ করেছেন বিভিন্ন পত্রপত্রিকায়। তাঁর আলোকচিত্রের প্রদর্শনী হয়েছে বেশ কয়েক বার। এর বাইরে আলোকচিত্র নিয়ে তিনি লিখেছেন বই।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com