বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৬:৫১ পূর্বাহ্ন

News Headline :
মিলনের সুস্থতা কামনা করে বগুড়া জেলা আওয়ামী লীগের বিবৃতি বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবীতে বগুড়ার কাগইলে মশাল মিছিল বুড়িচংয়ে এক ইউনিভার্সিটির ছাত্রের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা  সকল নেতাকর্মীর দলীয় সিদ্ধান্ত মেনে চলা উচিত- মজিবর রহমান মজনু বগুড়া আ. হক কলেজের শিক্ষক পরিষদের নির্বাচনে জয়ী হলেন যারা নন্দীগ্রামে এইচএসসি ও সমমান পরীক্ষা উপলক্ষে প্রস্তুতিমূলক সভা বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের ৭শ’ সদস্যর মাঝে আর্থিক অনুদান প্রদান বগুড়া জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি রফিক ভূঁইয়ার স্মরণ সভা প্রথম স্থান অর্জন গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের কাল থেকে পলিথিনমুক্ত হচ্ছে চট্টগ্রামের তিন কাঁচাবাজার

বগুড়ায় করোনায় মৃত্যু ১১ নতুন সনাক্ত ১০০

ষ্টাফ রিপোর্টারঃ  গত ২৪ ঘণ্টায় বগুড়া জেলায় ১১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে ৫জন এবং  শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালে ৬জন মারা গেছেন। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত এই ২৪ ঘন্টায় তাদের মৃত্যু হয়েছে। মৃত ১১জনের নাম পরিচয় জানাতে পারেনি জেলা স্বাস্থ্য বিভাগ।

এছাড়া  জেলায় গত ২৪ ঘন্টায় ৩৮০ নমুনার ফলাফলে নতুন করে ১০০জন করোনায় শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ২৬দশমিক ৩১শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ৫৩জন। নতুন আক্রান্ত ১০০জনের মধ্যে বগুড়া সদর উপজেলার ৬৪জন, সোনাতলা উপজেলায় ১১জন, শিবগঞ্জ উপজেলার ২জন, আদমদীঘি উপজেলার ২জন, দুপচাঁচিয়া উপজেলায় ৩জন, কাহালু উপজেলায় ৪জন, ধুনট উপজেলায় ৫জন, গাবতলী উপজেলায়  ৩জন এবং শাজাহানপুর উপজেলায়  ৬জন আক্রান্ত হয়েছেন। শুক্রবার অনলাইন ব্রিফিংয়ে  এসব তথ্য জানান বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ সাজ্জাদ-উল-হক। এর আগের দিন জেলায় ৩৫২নমুনায় ১৩৪জন করোনায় শনাক্ত হয়েছিল।

ডা. সাজ্জাদ জানান, ১ জুলাই শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৩৫টি নমুনায় ৫৯জনের, জিন এক্সপার্ট মেশিনে ৪নমুনায় সবার নেগেটিভ  এবং এন্টিজেন পরীক্ষায় ১১৬ নমুনায় ২৫জনের পজিটিভ এসেছে। এছাড়া টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৫নমুনায় ১৬জন করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন।

তিনি আরও জানান, এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৪হাজার ৭৩জন এবং সুস্থতার সংখ্যা ১২ হাজার ৭৪৮জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ১১জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৪১০জনে ঠেকেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৯১৫জন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com