শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৭:৫০ অপরাহ্ন

News Headline :

জয় পেলেই সেমিফাইনলে চলে যাবে ব্রাজিল

যমুনা নিউজ বিডিঃ  জমে উঠেছে কোপা আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াই। ইতোমধ্যে শেষ হয়েছে গ্রুপ পর্বের সব খেলা। দুই গ্রুপে ভাগ হয়ে ১০ দল লড়েছে এবারের কোপা আমেরিকায়। গ্রুপ পর্ব থেকেই বিদায় ঘণ্টা বেজেছে বলিভিয়া ও ভেনেজুয়েলার। বাকি আট দল গেছে সেরা আটে। এবার কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে নামার অপেক্ষায় দলগুলো। আগামী ৩ জুলাই শক্তিশালী ব্রাজিলের বিপক্ষে মাঠে নামবে চিলি। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে ভোর ৬টায়।

ব্রাজিলের বিপক্ষে চিলির ইতিহাস কিংবা পরিসংখ্যান দুই জায়গাতেই পিছিয়ে আছে চিলি। এর আগে ৭২ বার মুখোমুখি হয়েছে দুদল। আর এই ৭২ দেখায় ব্রাজিল ম্যাচ জিতেছে ৫১টিতে। যার মধ্যে ড্র হয়েছে ১৩টি ম্যাচ। তবে চিলির বিপক্ষে ব্রাজিল ৮ দেখায় হেরেছে।

সর্বশেষ ২০০৭ সালে ব্রাজিল বনাম চিলি কোপা আমেরিকায় মুখোমুখি হয়েছিলো। সেই ম্যাচে ৬-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে সেলেসাওরা। এরপর তারা বেশ কয়েকবার মুখোমুখি হলেও কোপা আমেরিকাতে আর দেখা হয়নি দুই দলের।

কোপা আমেরিকায় এখন পর্যন্ত দুই দল ২১ বার মুখোমুখি হয়েছে। আর এই ২১ ম্যাচের মধ্যে ব্রাজিল জয় পেয়েছে ১৬ টিতে আর চিলি জয় পেয়েছে মাত্র ৩টি ম্যাচে। বাকি ২টি ম্যাচ ড্র হয়েছে। বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে দুই দল মুখোমুখি হয়েছে ১৫টি ম্যাচে। দুই লড়াইয়ে ব্রাজিল জিতেছে ১১টি ম্যাচে এবং চিলি জিতেছে ২টি ম্যাচে। ড্র হয়েছে ২টি ম্যাচে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com