শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০১:০৩ পূর্বাহ্ন

রেস্টুরেন্টের স্টাইলে ঘরেই রান্না করুন চিকেন চাউমিন

যমুনা নিউজ বিডিঃ  চিকেন চাউমিন খেতে ছোট বড় সবাই পছন্দ করে। অতিথি আপ্যায়ন থেকে শুরু করে রেস্টুরেন্টে স্পেশাল ট্রিট সবকিছুতেই এই খাবারটি দেখতে পাওয়া যায়। হাতের কাছে থাকা উপকরণগুলো দিয়ে খুব সহজে তৈরি করা যায় এই পদটি।

বাচ্চারাও খেতে খুব পছন্দ করে। তাই বেশির ভাগ সময় রেস্টুরেন্ট থেকে কিনে আনা হয়। তবে রেস্টুরেন্টের খাবার কতটা স্বাস্থ্যকর তা নিয়ে সন্দেহ থেকেই যায়। তাই আজকের আয়োজনে থাকছে রেস্টুরেন্টের স্টাইলে চিকেন চাউমিন ঘরে রান্নার রেসিপি। চলুন তবে জেনে নেয়া যাক চিকেন চাউমিন রান্নার রেসিপিটি-

উপকরণ: চিকেন ব্রেস্ট দুইটি, সয়া সস এক টেবিল চামচ, ওয়েস্টার সস এক টেবিল চামচ, ভিনেগার এক টেবিল চামচ, কালো গোল মরিচ গুঁড়া আধা চা চামচ, কর্ন ফ্লাওয়ার এক টেবিল চামচ, কর্ন স্টার্চ এক টেবিল চামচ, লবণ স্বাদ মতো, রামেন নুডলস দুই প্যাকেট, পেঁয়াজ কুচি দুই টেবিল চামচ, তেল পরিমাণ মতো, রসুন কুচি দুই কোয়া, গাজর ১/৪ কাপ, সবুজ ও লাল ক্যাপসিকাম ১/৪ কাপ করে, কাঁচা মরিচ ও ধনিয়া পাতা কুচি দুই টেবিল চামচ।

প্রণালী: চিকেন ব্রেস্ট ধুয়ে ভালো করে স্লাইস করে কেটে নিন। এবার সয়া সস, ওয়েস্টার সস, ভিনেগার, কালো গোল মরিচ গুঁড়া, কর্ন স্টার্চ ও কর্ন ফ্লাওয়ার চিকেনের সঙ্গে ভালভাবে মিশিয়ে নিন। কিছুক্ষণের জন্য ঢেকে রেখে দিন মেরিনেশনের জন্য। এবার একটি পাত্রে প্রয়োজনমতো পানি ফুটিয়ে নিন। এর মধ্যে নুডলস সিদ্ধ করে পানি ঝরিয়ে নিন। একটি প্যানে তেল গরম করে এর মধ্যে পেঁয়াজ ও মরিচ কুচি দিয়ে ভেজে নিন। তারপর মেরিনেট করা চিকেন মিশিয়ে তিন থেকে চার মিনিট ভেজে নিন।

এবার গাজর কুচি মিশিয়ে নিন। এরপর সবুজ ও লাল ক্যাপসিকাম কুচি মিশিয়ে নিন। এবার পরিমাণমতো লবণ ও কালো গোল মরিচের গুঁড়া মিশিয়ে নিন। তারপর সিদ্ধ করে রাখা নুডলস মশলার মিশ্রণে ঢেলে দিন। ভালো করে নেড়েচেড়ে ওয়েস্টার সস ও সেসেমি অয়েল আধা চা চামচ করে মিশিয়ে দিন। কাঁচা মরিচ ও ধনিয়া পাতা কুচি উপরে ছড়িয়ে একটু নেড়ে নামিয়ে পরিবেশন করুন মজাদার চিকেন চাউমিন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com