বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৭:৫৩ অপরাহ্ন

বলিভিয়ার বিপক্ষে শুরু থেকে খেলবেন মেসি

যমুনা নিউজ বিডিঃ প্রথম তিন ম্যাচের দুটি জিতে নিশ্চিত হয়েছে কোয়ার্টার-ফাইনালের টিকেট। বলিভিয়ার বিপক্ষে ম্যাচটি আর্জেন্টিনার জন্য অনেকটাই আনুষ্ঠানিকতার। এই ম্যাচে তাই লিওনেল মেসিকে বিশ্রাম দেওয়া হতে পারে বলে গুঞ্জন শোনা যাচ্ছিল। তবে সেটা হচ্ছে না। কোচ লিওনেল স্কালোনি নিশ্চিত করলেন, গ্রুপের শেষ ম্যাচেও শুরু থেকে খেলবেন অধিনায়ক। কুইয়াবার অ্যারেনা পানতানালে বাংলাদেশ সময় মঙ্গলবার ভোর ৬টায় কোপা আমেরিকার ম্যাচে বলিভিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা।

টুর্নামেন্টে এখন পর্যন্ত নিজেদের প্রথম তিন ম্যাচে প্রতিটি মিনিট খেলেছেন মেসি। যথারীতি মাঠে দারুণ সক্রিয় ছিলেন তিনি। প্রথম ম্যাচে চিলির বিপক্ষে ৬৬ বার বলে স্পর্শ ছিল মেসির, যা ছিল দলের সর্বোচ্চ। পরের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে ছিল ৭৮ বার, এবার যৌথভাবে দলের সর্বোচ্চ রদ্রিগো দে পলের সঙ্গে। এরপর প্যারাগুয়ের বিপক্ষে তার চেয়ে বেশিবার বলে স্পর্শ করেন কেবল ডিফেন্ডার নাউয়েল মোলিনা। কোপা আমেরিকার আগে বিশ্বকাপ বাছাইয়ের দুটি ম্যাচেও পুরো সময় খেলেন মেসি। ক্লাব মৌসুমের লম্বা ধকল, এরপর জাতীয় দলের হয়ে সব ম্যাচের প্রতিটি মিনিট মাঠে থাকা। সব মিলিয়ে ৩৪ বছর বয়সী এই ফরোয়ার্ডের শরীরের ওপর দিয়ে ধকল যাচ্ছে অনেক। প্যারাগুয়ে ম্যাচের পর স্কালোনি বলেছিলেন, সেদিন মেসিকে বিশ্রাম দেওয়ার ভাবনা ছিল তার। কিন্তু দলের সেরা তারকার ওপর নির্ভরতার কারণেই তা পারেননি। বলিভিয়ার বিপক্ষেও মেসিকে খেলানোর কথা রোববার সংবাদ সম্মেলনে জানান আর্জেন্টিনা কোচ। “এই দলের মধ্যে কেবল একজন খেলোয়াড়ের জায়গার নিশ্চয়তা আছে। আর সবাই জানে সে কে। বাকিদের এটি অর্জন করে নিতে হবে।” বলিভিয়ার বিপক্ষে এমিলিয়ানো মার্তিনেসের জায়গায় গোলপোস্টের নিচে ফিরছেন ফ্রাঙ্কো আরমানি। প্যারাগুয়ের বিপক্ষে শুরুর একাদশে থাকা চার ডিফেন্ডারের মধ্যে আছেন কেবল হেরমান পেস্সেইয়া। মাঝ মাঠে ফিরছেন এসেকিয়েল পালাসিওস।  আক্রমণভাগে মেসির সঙ্গে থাকবেন সের্হিও আগুয়েরো ও লাউতারো মার্তিনেস। প্যারাগুয়ের বিপক্ষে একাদশে ফেরা আনহেল দি মারিয়াকে থাকতে হবে বেঞ্চে। সেই ম্যাচে জয়সূচক গোল করা আলেহান্দ্রো গোমেস ধরে রেখেছেন জায়গা।

আর্জেন্টিনার একাদশ: ফ্রাঙ্কো আরমানি, গনসালো মনতিয়েল, হেরমান পেস্সেইয়া, মার্কোস আকুনা, গিদো রদ্রিগেস, এসেকিয়েল পালাসিওস, আলেহান্দ্রো গোমেস, আনহেল কোররেয়া, লিওনেল মেসি, সের্হিও আগুয়েরো, লাউতারো মার্তিনেস।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com