বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৭:৩৭ পূর্বাহ্ন

প্রযুক্তির সুবর্ণ সময় অতিক্রম করছে দেশ

যমুনা নিউজ বিডিঃ স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, তথ্যপ্রবাহ ও প্রযুক্তির এক সুবর্ণ সময় অতিক্রম করছে বাংলাদেশ। বাংলাদেশের বর্তমান পরিপ্রেক্ষিতে পত্রিকা, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া অবাধ সংবাদ প্রচার করছে। স্বাধীনতার চেতনা ও মুক্তিযুদ্ধের আদর্শ ধারণ করে অসাম্প্রদায়িক শোষণমুক্ত বাংলাদেশ বিনির্মাণে এই গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। রাজধানীতে গতকাল ‘আজকের পত্রিকা’র উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

আজকের পত্রিকার সম্পাদক ড. মো. গোলাম রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

ড. শিরীন শারমিন চৌধুরী আরও বলেন, বর্তমানে সামাজিক মাধ্যমের যে ব্যাপক প্রসার, তার মধ্য দিয়েও অনেক ধরনের ইস্যু চ্যালেঞ্জ হিসেবে নতুনভাবে আবির্ভূত হচ্ছে। এক্ষেত্রে, আজকের পত্রিকা বস্তুনিষ্ঠ ও দায়িত্বশীল সাংবাদিকতার মধ্য দিয়ে জনগণকে সঠিক সিদ্ধান্ত নিতে কার্যকর সহায়তা করবে। কভিড মহামারীর এই দুঃসময়ে দেশের মানুষ সহজেই যেন পত্রিকাটি পেতে পারে সেদিকে গুরুত্ব দিতে হবে। আজকের ডিজিটাল বাংলাদেশের পরিপূর্ণ বাস্তবায়নের মধ্য দিয়ে করোনা মহামারীকালেও প্রযুক্তির সাহায্যে একে অপরের সঙ্গে সবাই যুক্ত থাকতে পারছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com