বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৮:১৫ অপরাহ্ন

জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন বগুড়া নেকটারের পরিচালক

যমুনা নিউজ বিডিঃ শুদ্ধাচার চর্চার মাধ্যমে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে অসামান্য অবদান রাখায় কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের আওতাধীন সারাদেশের দপ্তর/সংস্থা প্রধানগণের মাঝে শ্রেষ্ঠ নির্বাচিত হওয়ায় ২০২০-২১ অর্থবছরে জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমী (নেকটার) বগুড়ার পরিচালক শাফিউল ইসলাম (উপ-সচিব)।

রবিবার রাজধানী ঢাকায় শিক্ষা মন্ত্রণালয়ের সন্মেলন কক্ষে স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত এক অনুষ্ঠানে শাফিউল ইসলামের হাতে শুদ্ধাচার পুরস্কারস্বরুপ সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো: আমিনুল ইসলাম খান। অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী ডা: দিপু মনি, এমপি এবং বিশেষ অতিথি হিসেবে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, এম.পি উপস্থিত ছিলেন। এছাড়াও পুরস্কার বিতরণকালে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, যুগ্ন সচিবসহ দেশের বিভিন্ন দপ্তরের প্রধানগণ উপস্থিত ছিলেন।

জানা যায়, জাতীয় শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা-২০১৭ অনুসরণে শুদ্ধাচার চর্চার লক্ষ্যে প্রতিবছর সরকারের প্রতিটি মন্ত্রণালয়ের অধীনে সকল সরকারী প্রতিষ্ঠানে একজন কর্মকর্তা এবং একজন কর্মচারী কে কর্মপরিকল্পনা বাস্তবায়নের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখা, কর্মদক্ষতা, সরকারি নির্দেশ বাস্তবায়নে ভূমিকা রাখাসহ বিভিন্ন সূচক বিবেচনা করে বাছাই এর মাধ্যমে এই জাতীয় ‘শুদ্ধাচার পুরস্কার’ প্রদান করা হয়। উল্লেখ্য, এই অর্থবছরে সারাদেশের মাঝে জাতীয় শুদ্ধাচার পুরস্কার অর্জনকারী বাংলাদেশ সরকারের উপ-সচিব শাফিউল ইসলাম গত ২০১৯ সালের ২১শে জুলাই পরিচালক হিসেবে বগুড়া নেকটারে যোগদান করেন। এর আগে তিনি অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে পাবনা এবং ২০১৬ থেকে ২০১৭ পর্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে বগুড়া শাজাহানপুর উপজেলায়।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com