বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৭:৩৭ পূর্বাহ্ন

News Headline :
মিলনের সুস্থতা কামনা করে বগুড়া জেলা আওয়ামী লীগের বিবৃতি বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবীতে বগুড়ার কাগইলে মশাল মিছিল বুড়িচংয়ে এক ইউনিভার্সিটির ছাত্রের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা  সকল নেতাকর্মীর দলীয় সিদ্ধান্ত মেনে চলা উচিত- মজিবর রহমান মজনু বগুড়া আ. হক কলেজের শিক্ষক পরিষদের নির্বাচনে জয়ী হলেন যারা নন্দীগ্রামে এইচএসসি ও সমমান পরীক্ষা উপলক্ষে প্রস্তুতিমূলক সভা বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের ৭শ’ সদস্যর মাঝে আর্থিক অনুদান প্রদান বগুড়া জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি রফিক ভূঁইয়ার স্মরণ সভা প্রথম স্থান অর্জন গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের কাল থেকে পলিথিনমুক্ত হচ্ছে চট্টগ্রামের তিন কাঁচাবাজার

স্মার্টফোনের গুরুত্বপূর্ণ ছবি আর ফোন নম্বর উদ্ধার করবেন যেভাবে

যমুনা নিউজ বিডিঃ গুরুত্বপূর্ণ ছবি বা ফোন নম্বর যদি ডিলিট হয়ে যায় তাহলে সমাধান কী? এই প্রশ্নের উত্তর হচ্ছে ফোন থেকে মুছে যাওয়া ছবি বা নম্বর পুনরুদ্ধার করা খুব বেশি কঠিন কাজ নয়। এখন প্রশ্ন হচ্ছে কীভাবে উদ্ধার করবেন ছবি ও নম্বর? নিচে এই বিষয়ে আলোচনা করা হলো-

স্মার্টফোনের হারিয়ে যাওয়া নম্বর, তথ্য, ছবি ইত্যাদি উদ্ধারে নতুন অনেক অ্যাপ বের হয়েছে। গুগল প্লে স্টোর থেকে খুব সহজেই আপনি এই অ্যাপ ডাউনলোড করে নিতে পারবেন। এই অ্যাপগুলোর যে কোনো একটি দিয়েই আপনি ডিলিট হয়ে যাওয়া ছবি ফিরে পাবেন।

ছবি উদ্ধারের জন্য অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীরা গুগল প্লে স্টোর থেকে ডিলিটেড ফটো রিকভারি নামে একটি থার্ড পার্টি অ্যাপ ডাউনলোড করে নিতে পারেন। এরপর আপনি অ্যাপটিতে থাকা স্ক্যান অপশন ব্যবহার করে মুহূর্তেই আপনার ছবি বা ভিডিও খুঁজে পেতে পারেন।

আইওএস অপারেটিং সিস্টেম বিশিষ্ট আইফোন ব্যবহারকারীরা হারিয়ে যাওয়া ছবি বা ভিডিও খুঁজে পাবেন সহজেই। আইফোনের সর্বশেষ সংস্করণটির ফটো অ্যাপে ডিলিটেড ফটো নামে আলাদা একটি ফোল্ডার করে দেওয়া রয়েছে। এখান থেকে সাম্প্রতিক সময়ে ডিলিট করা ছবিগুলো এক মাস পর্যন্ত সংরক্ষিত থাকে। তবে যদি স্থায়ীভাবে কিছু মুছে ফেলেন, সে ক্ষেত্রে হারিয়ে ফেলা তথ্য উদ্ধার করতে আপনাকে আই ক্লাউড বা আই টিউন্স ব্যবহার করতে হবে।

নম্বর এবং টেক্সট উদ্ধারের জন্য অ্যান্ড্রয়েড এবং অ্যাপল উভয় সিস্টেমের জন্যই আপনি সমাধান খুঁজে পাবেন।

হারিয়ে যাওয়া নম্বর, টেক্সট এমনকি উদ্ধার করতে অ্যান্ড্রয়েড ডেটা রিকভারি অ্যাপটি ডাউনলোড করে নিন গুগল প্লে স্টোর থেকে। তারপর এই অ্যাপটি চালু করে আপনি ফিরে পাবেন আপনার হারানো নম্বর, টেক্সট ইত্যাদি।

আইওএস অপারেটিং সিস্টেম বিশিষ্ট আইফোন ব্যবহারকারীরা হারিয়ে যাওয়া নম্বর, টেক্সট ফিরে পেতে আই টিউন ব্যবহার করুন। আই টিউনে প্রবেশ করার পর ওপরের ডানদিকের কোণায় ক্লিক করুন। এবার ব্যাকআপ অপশনটিতে ক্লিক করুন। এরপর আপনার আইওএস ডিভাইসটিতে আইটিউনে ব্যাকআপ হিসেবে থাকা সব নম্বরের তালিকা এবং টেক্সটগুলো আপনি নিয়ে নিন।

এভাবে অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ধরনের অপারেটিং সিস্টেমবিশিষ্ট ফোন ব্যবহারকারীরা অনায়াসেই হারিয়ে যাওয়া নম্বর, টেক্সট, ছবি, ভিডিও ইত্যাদি উদ্ধার করতে পারবেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com