মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ১২:১২ অপরাহ্ন

নারীর নেতৃত্বেই জেয়াদ আল মালুমকে ‘গার্ড অব অনার’

ঢাকা: বীর মুক্তিযোদ্ধাদের ‘গার্ড অব অনার’ দেওয়ার ক্ষেত্রে নারীদের না রাখার বিষয়ে সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এ নিয়ে আলোচনা-সমালোচনা চলছে। কমিটির সুপারিশকে চ্যালেঞ্জ করে এরই মধ্যে রিটও করা হয়েছে। এ রকম একটি অবস্থার মধ্যেই আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর বীর মুক্তিযোদ্ধা জেয়াদ আল মালুমকে এক নারীর নেতৃত্বেই দেওয়া হলো রাষ্ট্রীয় এ সম্মান।

আজ রোববার সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর জেয়াদ আল মালুমের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তাঁকে গার্ড অব অনার দেওয়া হয়। ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে নেতৃত্ব দেন এসিল্যান্ড (সহকারী কমিশনার, ভূমি) মারুফা সুলতানা খান হীরামনি। জানাজা শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে মিরপুর কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

শনিবার দিবাগত রাতে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান জেয়াদ আল মালুম। এক মাস ধরে হাসপাতালটিতে লাইফ সাপোর্টে ছিলেন তিনি। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তাঁর ফুসফুসে মারাত্মক সংক্রমণ ও জটিলতা ধরা পড়ে। তাঁর মৃত্যুতে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান শোক জানিয়েছে। পৃথক শোক বার্তায় তারা মরহুমের আত্মার শান্তি কামনা করেন। একই সঙ্গে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনাও জানান তারা।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com