বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৭:৪৮ অপরাহ্ন

বিমানের ১০ কর্মকর্তার বিদেশ যেতে নিষেধাজ্ঞা দিয়েছে দুদক

যমুনা নিউজ বিডিঃ বিদেশ যেতে পারবেন না বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সেলস অ্যান্ড মার্কেটিং বিভাগের পরিচালক আশরাফুল আলমসহ প্রতিষ্ঠানটির দশ কর্মকর্তা।
দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে পুলিশের ইমিগ্রেশন বিভাগে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কার্গো শাখা। ২০১২ থেকে ১৭ সাল পর্যন্ত এ ছয় বছরে অনির্ধারিত মালবাহী ফ্লাইটে আসা এবং বিদেশে যাওয়া মালামাল থেকে আদায়যোগ্য ১১৮ কোটি টাকা বিমানের কোষাগারে জমা পড়েনি।

বিমানের একটি চক্র সরকারকে ক্ষতিগ্রস্থ করে নিজেদের পকেট ভারি করেছেন। দুদকের অনুসন্ধানে এমন তথ্য বেরিয়ে এলে ২০১৯ সালের  ১০ই ডিসেম্বর ১৬জনের বিরুদ্ধে মামলা করেন দুদকের সহকারী পরিচালক আতাউর রহমান।

মামলাটির এখন তদন্ত চলছে। তদন্তে জানা যায়, অর্থ আত্মসাতে জড়িত আসামিদের কেউ কেউ বিদেশ যেতে চেষ্টা করছেন। এমন গোপন তথ্যের ভিত্তিতে আদালতের অনুমতি নিয়ে বিমানের সেলস অ্যান্ড মার্কেটিং বিভাগের পরিচালক আশরাফুল আলম, কার্গো শাখার জিএম আরিফ উল্লাহ, একই শাখার সাবেক জিএম আলী আহসানসহ দশজনের বিদেশ যাওয়া ঠেকাতে ইমিগ্রেশনে চিঠি দেয় দুদক।

এদিকে প্রায় পাঁচ কোটি টাকা সম্পদের বৈধ কোনো উৎস দেখাতে না পারায় পাসপোর্ট অধিদপ্তরের সাবেক মহাপরিচালক আবদুল মাবুদ ও তার স্ত্রী নাসিমা খানের বিরুদ্ধে মামলা করেছে দুদক।

এছাড়া বৃহস্পতিবার সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার স্ত্রী সিগমা হুদাকে তার স্থাবর-অস্থাবর সব সম্পদের হিসাব দিতে নোটিশ পাঠিয়েছে দুদক।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com