মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৮:২৭ অপরাহ্ন

রংপুরের কল্যাণীতে নৌকার বিজয়

রংপুর প্রতিনিধিঃ  রংপুরের পীরগাছা উপজেলার কল্যাণী ইউপি নির্বাচনে নৌকার প্রার্থী নূর আলম মিয়া বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।
সোমবার (২১ জুন) সন্ধ্যায় স্থানীয় সূত্রে জানা গেছে, আওয়ামী লীগ প্রার্থী নূর আলম মিয়া সাত হাজার ২০০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী কাওছার আলম আনারস প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৫৪৬ ভোট । রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, প্রথম ধাপ কল্যাণী ইউপির ভােট গত ১১ এপ্রিল হওয়ার কথা থাকলেও ভােটের ৫দিন পূর্বে করােনার কারণে ভােটগ্রহণ স্থগিত হয়ে যায়। পরবর্তীতে ঘোষণা অনুযায়ী সোমবার (২১ জুন) কল্যাণী ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়।

কল্যাণী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন প্রার্থী। এছাড়া সাধারণ সদস্য পদে ৪৩ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়পত্র জমাদানের শেষ দিন ছিল ১৮ মার্চ, প্রার্থিতা বাছাই ১৯ মার্চ, প্রত্যাহার ২৪ মার্চ এবং প্রতীক বরাদ্দ ২৫ মার্চ। কল্যাণী ইউপি নির্বাচনে ১০টি কেন্দ্রের ৫২টি বুথে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হয়। এই ইউনিয়নে মোট ভোটার ১৮ হাজার ৮২২ জন। এরমধ্যে পুরুষ ভোটার নয় হাজার ৪৭৯ ও নারী ভোটার নয় হাজার ৩৪৩ জন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com