শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৮:৩৬ অপরাহ্ন

বগুড়ায় নতুন শনাক্ত ৮৪ মৃত্যু ৫

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় আশঙ্কাজনকভাবে করোনায় মৃত্যু বেড়েই চলেছে। গত ২৪ ঘন্টায় দুই নারীসহ আরও ৫জন প্রাণ হারিয়েছেন মরণঘাতী এই ভাইরাসে । তারা হলেন বগুড়া সদরের আলহাজ্ব মান্নান(৭০), নওগাঁ জেলার রানীনগর এলাকার কোহিনুর(৪০), জয়পুরহাট জেলার কালাই এলাকার জাহেদা বিবি(৪০), নওগাঁ জেলার আত্রাই এলাকার শেখ তারেক(৬১) এবং নওগাঁর মান্দা এলাকার আসাদুল হক(৬৫)। এদের মধ্যে মান্নান ও কোহিনুর শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালে, জাহেদা সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে এবং তারেক ও আসাদুল টিএমএসএস হাসপাতালে  চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর আগের দিন জেলায় করোনায় আরও ৩জন ব্যক্তি করোনায় প্রাণ হারান। এই নিয়ে জেলা গত ৬দিনে  মৃত্যু হলো ২১জনের।

এছাড়া  জেলায় গত ২৪ ঘন্টায়  ২১৯নমুনার ফলাফলে নতুন করে ৮৪জন করোনায় শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ৩৮ দশমিক ৩৫শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ২৯ জন। নতুন আক্রান্ত ৮৪জনের মধ্যে সদরের ৮০জন,  আদমদীঘিতে ২জন, শিবগঞ্জ ও সোনাতলায়  একজন করে  আক্রান্ত হয়েছেন। সোমবার দুপুরে পুণ্ড্রকথাকে এসব তথ্য নিশ্চিত করেছেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন। এর আগের দিন জেলায় ৩৪৬নমুনার ফলাফলে নতুন করে ৭৪জন আক্রান্ত হয়েছিলেন।

ডা. তুহিন জানান, ২০জুন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৯৫টি নমুনায় ৭৭জনের পজিটিভ এসেছে। টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৪নমুনায় ৭জন করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন।

তিনি আরও জানান, এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১২ হাজার ৯৫৬জন এবং সুস্থতার সংখ্যা ১২ হাজার ২১১জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ৫জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৩৫০জনে ঠেকেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৩৯৫জন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com