সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০১:৫৬ পূর্বাহ্ন

ইউপি নির্বাচন: ভোটকেন্দ্রের বাইরে সংঘর্ষ, নিহত ১ আহত অর্ধশত

যমুনা নিউজ বিডিঃ ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ভোলা,পটুয়াখালী,পিরোজপুরে সংঘর্ষ, নিহত হয়েছেন ১ জন আহত অর্ধশত।

ভোলার চরফ্যাশনের হাজারীগঞ্জ ইউনিয়নে দুই মেম্বারপ্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। আজ সোমবার (২১ জুন) সকালে ইউপি ভোটকে কেন্দ্র করে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এতে গুলি লেগে নিহত হন মনির নামের এক সমর্থক।

এদিকে ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ভোলা জেলার বোরহানউদ্দিন, তজুমদ্দিন, মনপুরা ও চরফ্যাশন উপজেলার ১২ ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

ইউনিয়নগুলো হচ্ছে: গঙ্গাপুর, সাচড়া, সম্ভুপুর, চাঁচড়া, চাঁদপুর, হাজিরহাট, দক্ষিণ সাকুচিয়া, চর মাদ্রাজ, চর কলমি, হাজারিগঞ্জ, এওয়াজপুর ও জাহানপুর।

ইতোমধ্যেই চরফ্যাশন উপজেলার ৫টি এবং বোরহানউদ্দিন উপজেলার একটি ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

অন্য ইউনিয়নগুলোতে চেয়ারম্যান পদে ২৫ জন, পুরুষ সদস্য পদে ৪ শত ৬ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১ শত ১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। বৈরী আবহাওয়া উপেক্ষা করে ভোটাররা সকাল থেকেই ভোট কেন্দ্রে এসে হাজির হয়েছেন।

পটুয়াখালী: পটুয়াখালীর বাউফল উপজেলায় ভোট শুরুর ১ ঘণ্টা পর কেন্দ্রে গুলি ও বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সোমবার সকাল পৌনে ৯টার দিকে কেশবপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২নং ওয়ার্ডের হাইস্কুল কেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা যায়, সকাল পৌনে ৯টার দিকে নৌকা মার্কার পক্ষে কর্মী-সমর্থকরা কেন্দ্রদখলের সময় চশমা মার্কার এজেন্টসহ কয়েক কর্মী-সমর্থক বাধা দেন। এদিকে নৌকার কর্মী-সমর্থকরা তাদের এলোপাতাড়িভাবে কুপিয়ে জখম করে। এ সময় তিন রাউন্ড গুলি ও কয়েকটি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

এ ঘটনায় চশমা মার্কার চেয়ারম্যান প্রার্থী মহিউদ্দিন লাভলুর ১০ কর্মী-সমর্থক আহত হন। এদের মধ্যে গুরুতর আহত রাশমোন দাশ (৪০) ও আতাউর রাব্বিকে (৩০) বাউফল হাসপাতালে পাঠানো হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনার কারণে কিছু সময় ওই কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত ছিল।

চশমা মার্কার চেয়ারম্যান প্রার্থী মহিউদ্দিন লাভলু জানান, এ ঘটনার পর ওই কেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেওয়া হয়েছে।

ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার রিয়াজুল ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

এ ছাড়া কনকদিয়া ইউনিয়নের বীরপাশা ও গাবতলী সরকারি প্রাইমারি স্কুল কেন্দ্রে নৌকার পক্ষে ভোটারদের কাছ থেকে ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে সিল দেওয়ার খবর পাওয়া গেছে।

পিরোজপুর: পিরোজপুরের মঠবাড়িয়ায় নৌকা মার্কার কর্মীদের হামলায় চেয়ারম্যান পদের স্বতন্ত্র প্রার্থী মো. সেলিম জমাদ্দারসহ তার ৬ কর্মী গুরুতর আহত হয়েছেন। হামলায় আহত সেলিম জমাদ্দারসহ আহতদের মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সোমবার (২১ জুন) উপজেলার ৯ নম্বর সাপেলেজা ইউনিয়নের উত্তর নলি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা যায়, ওই ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী টেলিফোন প্রতীকের সেলিম জমাদ্দার ওইদিন সকাল ৮টার দিকে নিজ বাড়ি থেকে স্থানীয় উত্তর নলি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে যান। এ সময় সেখানে থাকা তার প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের কর্মীরা সেলিম জমাদ্দারসহ তার কর্মী সোহেল (৩০), এমাদুল (৪০), রফিকুল (৪২), সোবাহান (৫৫), মিরাজ (৪০), কালাম (৫০), সাজাহান গাজীকে (৫৫) পিটিয়ে আহত করে।

হামলায় আহত স্বতন্ত্র প্রার্থী সেলিম জমাদ্দারের ভাই রিপন জমাদ্দার জানান, তার ভাই (প্রার্থী) কেন্দ্রের কাছে পৌঁছালে সেখানে থাকা নৌকার প্রার্থী মো. মিরাজ মিয়া ও তার লোকজন স্বতন্ত্র প্রার্থীসহ তাদের (স্বতন্ত্র প্রার্থী) কর্মীদের ওপর হামলা চালিয়ে প্রার্থীসহ ৭ জনকে আহত করে।

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী সেলিম জমাদ্দারের মোবাইল বন্ধ থাকায় তার কোনো সাক্ষাৎ নেওয়া সম্ভব হয় নি।

অপরদিকে নৌকার প্রার্থী মো. মিরাজ মিয়ার মোবাইলে ফোন দিলে তিনিও রিসিভ করেন নি।

মঠবাড়িয়া থানার ওসি মো. নুরুল ইসলাম বাদল জানান, কেন্দ্রের বাহিরে অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

বরগুনা:বরগুনার বেতাগী উপজেলার সরিষামুড়ি ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ইউসুফ শরীফের বাড়িতে ঢুকে তার স্ত্রী তাসলিমা আক্তারকে (৪৮) কুপিয়ে জখম এবং বাড়িঘরে অগ্নিসংযোগ করেছে প্রতিপক্ষরা । রবিবার গভীর রাতে এই ঘটনা ঘটে।

আহত তাসলিমা আক্তারকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকাবাসী জানান নৌকায় প্রার্থী ইমাম হাসান শিপনের বিরুদ্ধে সতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ইউসুফ শরীফ। কিছুদিন পূর্বে চেয়ারম্যান ইমাম হাসান শিপনকে কুপিয়ে আহত করা হয়।
এই ঘটনায় সতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে মামলা হয়। মামলায় তিনি হাজতে যান।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com