মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৯:৪৯ অপরাহ্ন

বগুড়ায় দ্বিতীয় পর্যায়ে ঘর পেল ৮৫৭ টি গৃহহীন পরিবার

ষ্টাফ রিপোর্টারঃ রোববার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ৪৫৯টি উপজেলায় গৃহহীনদের মাঝে বিনামূল্যে জমির দলিল ও ঘরের চাবি তুলে দিয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ২য় পর্যায়ে বগুড়ার ৮৫৭ টি ভূমি ও গৃহহীন পরিবারও এই ঘর পেয়েছেন। জেলায় প্রথম পর্যায়ে ১৪৫২টি গৃহহীন পরিবার ঘর পেয়েছিলেন।

বগুড়া সদর উপজেলা পরিষদে আয়োজিত অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সালাউদ্দিন আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাফুজুল আলম রাজ প্রধানমন্ত্রীর পক্ষে ভূমিহীন পরিবারের সদস্যদের হাতে জমির দলিল ও ঘরের চাবি তুলে দেন। দলিলে জমির মালিকানা স্বামী ও স্ত্রীর যৌথ নামে করে দেয়া হয়েছে। তাদের নামে স্থায়ী দলিলের পাশাপাশি নামজারি করে খাজনা দাখিলও দেয়া হয়েছে।

জানা যায়, সেমিপাকা ঘরে রুম আছে দুইটি, একটি বড় বারান্দা, রান্নাঘর ও টয়লেট। পাশাপাশি সুপেয় পানি ও বিদ্যুৎ ব্যবস্থাও আছে। এ ছাড়াও আত্মনির্ভরশীল করতে ওইসব পরিবারের সদস্যদের জন্য কর্মসংস্থানে নানা ধরনের প্রশিক্ষণও দেয়া হবে বলে জানানো হয়েছে।

এদিকে, জেলা প্রশাসনের তথ্যানুযায়ী, প্রধানমন্ত্রীর এ ঘোষণা অনুযায়ী বগুড়ার ১২টি উপজেলার ৮৫৭টি পরিবার পাচ্ছে নতুন ঘর। এর মধ্যে আদমদীঘিতে ২৫টি, সদরে ২২৩টি, ধুনটে ১২০টি, দুপচাঁচিয়ায় ১৫০টি, গাবতলীতে ২৫টি, কাহালুতে ৩০টি, নন্দীগ্রামে ৮০টি, সারিয়াকান্দিতে ৫১টি, শাজাহানপুরে ১৩টি, শেরপুরে ১৭টি, শিবগঞ্জে ৭৩টি এবং সোনাতলায় ৫০টি পরিবার ঘর পেয়েছে। এতে প্রতিটি ঘর নির্মাণে ব্যয় ১ লক্ষ ৯০ হাজার টাকা।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com