শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৭:৪৩ অপরাহ্ন

News Headline :

ভূরুঙ্গামারীতে জ্বরের প্রকোপ বৃদ্ধি

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে গত কয়েকদিনে আশঙ্কাজনক হারে জ্বরের প্রকোপ বৃদ্ধি পেয়েছে। জ্বরে আক্রান্ত হয়ে এ পর্যন্ত তিন ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গেছে। উপজেলার সর্বত্রই নারী-পুরুষ, শিশু ও বৃদ্ধ সহ সব বয়সী মানুষ জ্বরে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। ওষুধের দোকানগুলোতে জ্বরের ওষুধের ক্রেতারা সংখ্যা বেড়ে গেছে।

পাইকেরছড়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক সরকার জানান, ইউনিয়নের অধিকাংশ মানুষ জ্বরে ভুগছেন। ইউনিয়নটিতে দীর্ঘদিন জ্বরে ভুগে একব্যক্তি মারা গেছেন।

জয়মনিরহাট ইউপি চেয়ারম্যান সাখাওয়াৎ হোসেন সানোয়ার জানান, ইউনিয়নের প্রায় প্রত্যেক বাড়িতে জ্বরে আক্রান্ত ব্যক্তি রয়েছেন। জ্বরে ভুগে একজন মারা গিয়েছেন।

ভূরুঙ্গামারী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনিসুর রহমান জানান, ইউনিয়নটিতে জ্বর আক্রান্ত হয়ে একব্যক্তি মৃত্যু বরণ করেছে।

শিলখুড়ি ইউনিয়নের চেয়ারম্যান ইসমাইল হোসেন জানান, তার পরিবারের ৬/৭ জন জ্বরে আক্রান্ত হয়ে সেরে উঠেছেন। এছাড়া ইউনিয়নটির শালজোড়, দক্ষিণ ধলডাঙ্গা, পাগলারহাটে জ্বরে আক্রান্তের সংখ্যা বেশি।

আন্ধারীঝাড় ইউনিয়নের চেয়ারম্যান রাজু আহম্মেদ জানান, গত দু`সপ্তাহে ইউনিয়নটির প্রত্যেক গ্রামে কেউ না কেউ জ্বরে আক্রান্ত হয়েছেন।

পাথরডুবি ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির মিঠু জানান, ইউনিয়নের কোনো কোনো বাড়িতে একাধিক ব্যক্তি জ্বরে ভুগছেন।

তিলাই, চরভূরুঙ্গামারী, সোনাহাট ও বলদিয়া ইউপির চেয়ারম্যানগণ তাঁদের ইউনিয়নগুলোতে মানুষজন ব্যাপক হারে জ্বরে আক্রান্ত হওয়ার সত্যতা নিশ্চিত করেছেন ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু সাজ্জাদ মোহাম্মদ সায়েম জানান, স্বাস্থ্য কমপ্লেক্সের বহির বিভাগে অন্য সময়ের চেয়ে বর্তমানে জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। আবহাওয়ার পরিবর্তন জনিত কারণে এই সময়ে জ্বরে আক্রান্তের সংখ্যা বেড়ে যায়। জ্বরে আক্রান্ত হলে যত্রতত্র ঘোরাঘুরি করবেন না। ঘরে অবস্থান করুন। বেশি বেশি তরল খাবার ও ফলমূল খান। টেলি মেডিসিনের মাধ্যমে স্বাস্থ্য সেবা গ্রহন করুন। তিনি আরো বলেন, জ্বরে আক্রান্ত ব্যক্তি ৪/৫ দিনের মধ্যে সুস্থ্য না হলে তাঁর করোনা, টাইফয়েড, শ্বাসতন্ত্রের সংক্রমণ ও ইউরিনারি ইনফেকশন পরিক্ষা করে স্বাস্থ্য সেবা প্রদান করা হয়। তিনি সকলকে মাস্ক ব্যবহারের পাশাপাশি স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানান।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com