সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০২:২৭ পূর্বাহ্ন

বগুড়ার অনুমোদনহীন আহাজ ফার্মার উৎপাদন বন্ধের নির্দেশ

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়া শহরের জহুরুলনগরে গবাদি পশুর ওষুধ তৈরির অনুমোদনহীন প্রতিষ্ঠান আহাজ ফার্মাতে রবিবার সকালে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের অভিযানে ২টি আইনে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে অনুমোদন না নিয়ে পুনরায় উক্ত প্রতিষ্ঠানে উৎপাদন না করার নির্দেশ দিয়েছে প্রাণীসম্পদ অধিদপ্তর।

এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মারুফ আফজাল রাজনের নেতৃত্বে উক্ত অভিযানে আহাজ ফার্মা প্রতিষ্ঠানের মালিক হেলাল উদ্দিন কে প্রতিষ্ঠানের বৈধ অনুমোদন না থাকায় মৎস্য ও পশু খাদ্য আইন-২০১০ এর ৭(১) ধারা লঙ্ঘিত হওয়ায় ৫০ হাজার টাকা এবং ভোক্তা অধিকার আইনে আরো ৫০ হাজার টাকা মোট ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা: মো: আব্দুস সামাদ, উপ-সহকারী প্রাণীসম্পদ কর্মকর্তা সাইফুল ইসলামসহ পুলিশ এবং এপিবিএন সদস্যরা উপস্থিত ছিলেন।
অভিযানের নেতৃত্বে থাকা এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মারুফ আফজাল রাজন জানান, জেলা প্রশাসক মো. জিয়াউল হকের নির্দেশনায় অবৈধভাবে পরিচালিত উক্ত প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে প্রতিষ্ঠানের মালিক তার অপরাধ স্বীকার করেছেন। এই ধরণের অপরাধ করলে কেউ ছাড় পাবেনা মর্মে সকল অসাধু ব্যবসায়ীদের সতর্কও করেন এই কর্মকর্তা।
এদিকে জেলা প্রাণীসম্পদ অধিদপ্তরের কর্মকর্তা ডা: রফিকুল ইসলাম উক্ত প্রতিষ্ঠান সম্পর্কিত সংবাদ প্রকাশের জন্যে দৈনিক চাঁদনী বাজার কে ধন্যবাদ জানান। তিনি আরো বলেন এই প্রতিষ্ঠানটিকে তারাও খোঁজ করছিলেন। সংবাদটি প্রকাশের পর তারা জানতে পেরে ভ্রাম্যমান আদালতের অভিযানে তাদের প্রতিনিধিকেও পাঠিয়ে তাকে অনুমোদন না নিয়ে পুনরায় এই প্রতিষ্ঠান চালু না করার জন্যে মৌখিকভাবে নির্দেশ দেওয়া হয়েছে যদিও দ্রুততম সময়ে তাকে লিখিত নির্দেশনাও পাঠিয়ে দেয়া হবে মর্মে জানান এই কর্মকর্তা।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com