মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৮:৩২ অপরাহ্ন

বঙ্গবন্ধুকে কোন ভাবেই মুছে ফেলা যাবে না-তথ্য ও সম্প্রচার সচিব

যমুনা নিউজ বিডিঃ তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো: মকবুল হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ আজকে বিশ্ব বুকে উন্নয়নের রোল মডেল হিসাবে অবিহিত হয়েছে। আমরা যদি বঙ্গবন্ধুকে মনে ধারন করতে পারে, তার আদর্শকে সামনে রেখে পথ চলতে পারি তাহলে আমরা সোনার বাংলা গড়তে পারবো। যেদিন আমরা উন্নত রাষ্ট্র হিসেবে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াব আমার মনে হয় সেদিন বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে।”

আজ শনিবার (১২ জুন) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে কোন ভাবেই মুছে ফেলা যাবে না। যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিলেন তারা ভেবেছিলেন তাকে হত্যা করার মধ্য দিয়েই তার স্বপ্ন আদর্শকে ধ্বংস করা যাবে, সোনার বাংলা গড়ার স্বপ্নকে ধ্বংস করা যাবে। কিন্তু কোন ভাবেই সোনার বাংলা গড়ার স্বপ্নকে ধ্বংস করা যায়নি। তিনি এদেশের মানুষের স্বাধীনতার জন্য মানুষের মুখে হাসি ফোটানোর জন্য ১৪ বছর জেল খেটেছেন তাকে কোনভাবেই মুছে ফেলা সম্ভব না।”

এর আগে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো: মকবুল হোসেন বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্স পরিদর্শণ করেন।

এ সময় তথ্য মন্ত্রণালয়ের উপসচিব ‌মো: দেলোয়ার হোসেন, সিনিয়র সহকারী সচিব আতাহার হোসেন, গোপালগঞ্জের এনডিসি মহসিন উদ্দিন, জেলা তথ্য কর্মকর্তা মঈনুল ইসলাম, সহকারী তথ্য কর্মকর্তা দেলোয়ার হোসেন, টুঙ্গিপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দিদারুল ইসলামসহ সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা এবং স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com