বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৬:২৩ অপরাহ্ন

বদলগাছীতে ফসলি জমিতে পুকুর খনন, নীরব প্রশাসন

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর বদলগাছী উপজেলায় তিন ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। ফসলি জমিতে পুকুর খনন করা এসব মাটি যাচ্ছে ইটভাটায়। অজ্ঞাত কারণে নীরব ভূমিকায় প্রশাসন। বারবার জানিয়েও কোনো ব্যবস্থা গ্রহণ করেননি উপজেলা সহকারি কমিশনার(ভূমি) সুমন জিহাদী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আলপনা ইয়াসমিন।

খোঁজ নিয়ে জানা গেছে,  উপজেলায় এ বছর প্রায় ২০ টিরও বেশি পুকুরের মাটি ইটভাটায় বিক্রি হয়েছে। অনেক জায়গায় দুই ও তিন ফসলি জমিতে নতুন পুকুর খনন করে সেসবের মাটিও বিক্রি করা হচ্ছে ইটভাটায়। উপজেলার মিঠাপুর ইউপির কসবা গ্রামের লালচান তার ফসলি জমির মাটি বিক্রি করছিল স্থানীয় আইয়ুব সরকারের ও মিঠাপুর ইউপি চেয়ারম্যান ফিরোজ হোসেনের ইটভাটায়। গত ৮ জুন ঘটনাস্থলে দাঁড়িয়ে এক ব্যক্তি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ফোন করলেও তিনি কোনো ব্যবস্থা গ্রহণ করেননি।

উপজেলার জালালপুর, কেশাইল, বালুপাড়া গ্রামে অবৈধ মাটি উত্তোলনের খবর উপজেলা প্রশাসনকে জানানোর পরেও কোনো অভিযান পরিচালনা করা হয়নি। ফলে এ উপজেলার মানুষ মাটি কাটতে ব্যাপক উৎসাহিত হচ্ছে।

জানতে চাইলে উপজেলা সহকারি কমিশনার(ভূমি) সুমন জিহাদী বলেন, ‘ঘটনাস্থলে গেলে তারা (মাটি ব্যবসায়ী) বলে যেসব সাংবাদিককে ম্যানেজ করা যায় না তারা অফিসে ফোন দিয়ে অভিযোগ করে। যাহোক আমরা দ্রুত মাটি কাটা বন্ধ করার ব্যবস্থা করছি।’

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আলপনা ইয়াসমিন বলেন, বিষয়টি আমি দেখছি।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com