বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০২:১০ পূর্বাহ্ন

ইউরো কাপ: উদ্বোধনী ম্যাচে মুখোমুখি ইতালি-তুরস্ক

যমুনা নিউজ বিডিঃ আজ থেকে শুরু হচ্ছে ইউরোপ সেরা হবার লড়াই ইউরো কাপ। প্রথম ম্যাচে রোমে তুরস্কের বিপক্ষে মাঠে নামবে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি। খেলা শুরু হবে রাত ১টায়।

ইউরোপিয়ান ন্যাশনাল টিম ফুটবলের সবচেয়ে বড় আসর উয়েফা ইউরো শুরুর অপেক্ষা। ১১ শহরের মধ্যে সবার আগে ইউরোর স্বাদ নিবে ইতালির রোম। উদ্বোধনী ম্যাচে নামতে রাজধানীতে পৌঁছে গেছে আজ্জুরিরা।

জার্মানি-ফ্রান্স-পর্তুগাল কিংবা স্পেনের মতো আলোচনা নাই ইতালি নিয়ে। কিন্তু এই টিমটাও টুর্নামেন্টের অন্যতম ফেভারিট। প্রতিটা পজিশনে আছে একাধিক ওয়ার্ল্ড ক্লাস প্লেয়ার। আর যাদের বিপক্ষে ম্যাচ, সেই তুরস্কের সাথে কোন হারের রেকর্ড নেই ইতালির। ১১ ম্যাচে ৮ জয় আর ৩ ড্র।

ঐতিহ্যগতভাবেই ইতালির ডিফেন্স সবসময়ই শক্তিশালী। প্রজন্মের অন্যতম সেরা জুটি বনুচ্চি-কিয়েলিনি এবারো আছেন, যদিও বয়স বেড়েছে কিছুটা। কিন্তু ওদের সাথে বাস্তুয়ানি, ফ্লোরেনজি, এমারসনরা মিলে ইতালির ডিফেন্স শক্তিশালী বলাই চলে। ২২ বছর বয়সী জিয়ানলুইজি ডোনারোম্বা ওদের নাম্বার ওয়ান গোলকিপার। ব্যাকআপ হিসেবে গ্লাভস হাতে নামতে প্রস্তত মেরেট আর সিরিগুর মতো দুজন।

ইতালির মিডফিল্ড সত্যিই ভয়াবহ। ভেরাত্তি আর বারেল্লার মতো দুই সেন্টার মিড সাথে ডিফেন্সিভ মিডে জর্জিনিও। সেনসি, পেলেগ্রিনরাতো ব্যাকআপ হিসেবে আছেন। আর ফরোয়ার্ড লাইনে ইম্মবিল, বেলোত্তি, ইনসিনিয়ে, ময়সে কিনরা চুরমার করে দিতে পারে প্রতিপক্ষের ডিফেন্স।

এত কিছুর পরও বর্তমানের তুরস্ককে ছোট করে দেখার সুযোগ নাই। বিশেষ করে ওদের ডিফেন্সলাইনের কথা বলতে হয়। লেস্টারের সয়চু, য়্যুভেস্তাসের ডেমিরাল, আর লিভারপুলের ওজান কাবাক, তিনজনই প্রমিজিং। অ্যাটাকিং মিডের ওজান তুফান, আর ফ্রন্ট লাইনের এসি মিলানের চানহাগুলু আর লেস্টার সিটির উন্ডার প্রত্যেকেই ওয়ার্ল্ডক্লাস।

আরেকজনের কথা বলতেই হবে, ওদের ক্যাপ্টেন বরিক ইলমাজ। ফ্রেঞ্চ লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লিলের মেইন স্ট্রাইকার ইলমাজকে নিয়ে ভাবতেই হবে ইতালিকে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com