শনিবার, ৩১ Jul ২০২১, ০৯:২৮ অপরাহ্ন

তিন আসনে নৌকার মাঝি হতে মনোনয়ন নিলেন ৮৬ প্রার্থী

যমুনা নিউজ বিডিঃ শূন্য তিন আসনের উপ-নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রির পঞ্চম দিন ছিল মঙ্গলবার (৮ জুন)। ঢাকা-১৪, কুমিল্লা-৫ ও সিলেট-৩ এই তিন আসনের উপ-নির্বাচনে জন্য এই পর্যন্ত আওয়ামী লীগের মনোনয়নপত্র নিয়েছেন ৮৬ জন প্রার্থী।

মঙ্গলবার (৮ জুন) সকাল থেকেই রাজধানীর ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেন প্রত্যাশীরা। এ কার্যক্রম চলবে আগামী ১০ জুন বিকেল ৫টা পর্যন্ত।

ঢাকা-১৪ আসন থেকে এখন পর্যন্ত ২৭ জন, কুমিল্লা-৫ থেকে ৩১ জন এবং সিলেট-৩ থেকে অ্যাডভোকেট আব্দুর রকির মন্টুসহ ২৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য আসলামুল হক, সিলেট-৩ আসনে মাহমুদুস সামাদ চৌধুরী ও কুমিল্লা-৫ আসনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুর মৃত্যুতে আসন তিনটি শূণ্য হয়। বুধবার (২ জুন) তিনটি আসনের উপনির্বাচনে তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

তফসিল অনুযায়ী এ তিনটি আসনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৫ জুন। মনোনয়নপত্র বাছাই হবে ১৭ জুন। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৩ জুন। উপনির্বাচন আগামী ১৪ জুলাই হবে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com