মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ০২:৩৩ অপরাহ্ন

সিংড়ায় পৌর এলাকায় সাত দিনের সর্বাত্মক লকডাউন

সিংড়া প্রতিনিধিঃ রেড জোনে অবস্থান করা নাটোরে করোনাভাইরাসের সংক্রমণের হার ৬৭ শতাংশ অতিক্রম করেছে। এমন পরিস্থিতিতে আগামী ৯ জুন থেকে ১৫ জুন পর্যন্ত সাত দিনের জন্য নাটোর ও সিংড়া পৌর এলাকায় সর্বাত্মক কঠোর লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

জরুরি ভিত্তিতে সোমবার গভীর রাতে নাটোরের জেলা প্রশাসক মোহম্মদ শাহরিয়াজের সভাপতিত্বে জরুরি ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এই লকডাউনে ওষুধসহ জরুরি সেবা সার্ভিস ব্যতীত সব কিছু বন্ধ থাকবে। এ সময়ে জরুরি প্রয়োজন ছাড়া কোনো মানুষকে ঘরের বাইরে বের না হতে বলা হয়েছে। সভায় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি, নাটোর-৪ আসনের সাংসদ অধ্যাপক আব্দুল কুদ্দুস , সদর আসনের সাংসদ শফিকুল ইসলাম শিমুল, নাটোর-১ আসনের সাংসদ শহীদুল ইসলাম বকুল, পুলিশ সুপার লিটন কুমার সাহা, সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমানসহ সংশ্লিষ্টরা অংশ নেন।

এসময় প্রতিমন্ত্রী পলক বলেন, নাটোর ও সিংড়া শহরে করোনা পরিস্থিতি দ্রুত অবনতির দিকে যাচ্ছে। এ অবস্থায় শুধু মানুষের জীবিকার দিকে তাকালে হবে না, জীবনের দিকেও খেয়াল করতে হবে। তাই জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবেন না। সবার মাস্ক পরিধান বাধ্যতামূলক করতে হবে। কর্মহীন মানুষদের জন্য খাদ্যসহ জরুরি পণ্য সরবরাহ করবে স্বেচ্ছাসেবকরা। জরুরি পণ্য সরবরাহ কাজে যাতে কোনো রকম সমস্যা সৃষ্টি না হয়, প্রশাসনকে সেদিকে লক্ষ্য রাখতে হবে। লকডাউনের কার্যকারিতার জন্য প্রশাসনকে কঠোর নজরদারি করতে হবে। করোনা সংক্রমণ ঠেকাতে এ সিদ্ধান্ত মানতে হবে এবং সবাইকে এগিয়ে আসতে হবে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, নাটোর জেলায় এ দুই পৌর এলাকায় আক্রান্তের হার সর্বাধিক। সভায় সবার মতামতের ভিত্তিতে নাটোর ও সিংড়া পৌরসভায় ১৫ জুন পর্যন্ত সাত দিনের কঠোর লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়। মঙ্গলবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ে জরুরি সভা শেষে জেলা প্রশাসক মো. শাহরিয়াজের সাক্ষরে এক প্রজ্ঞাপন জারি করা হয়।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com