সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৯ অপরাহ্ন

ফের হাসপাতালে দিলীপ কুমার

যমুনা নিউজ বিডিঃ ফের হাসপাতালে ভর্তি হয়েছেন কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার। রবিাবর (৬ জুন) মুম্বাইয়ের খার হিন্দুজা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি কার্ডিওলজিস্ট ডা. নিতিন গোখালে এবং পালমনোলজিস্ট ডা. জলিল পারকারের নেতৃত্বে একদল বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে রয়েছেন। তারা গভীরভোবে দিলীপ কুমারের অবস্থা পর্যবেক্ষণ করছেন।

তবে কী কারণে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে তা এখনো জানা যায়নি। খবর এনডিটিভির।

এর আগে গত মাসে ৯৮ বছর বয়সী দিলীপ কুমারকে হাসপাতালে নেয়া হয়। নিয়মিত পরীক্ষার জন্য সে বার তাকে ভর্তি করা হয় এবং দুই দিন পর তাকে ছেড়ে দেয়া হয়।

গত বছরের মার্চে ভারতজুড়ে লকডাউন দেয়ার আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে দিলীপ কুমার জানান, করোনা সংক্রমণ রোধে সতর্কতা হিসেবে তিনি এবং তার স্ত্রী ‘পুরোপুরি আইসোলেশন এবং কোয়ারেন্টিনে রয়েছেন। তিনি তার ভক্তদেরও যতটা সম্ভব ঘরে থাকার আহ্বান জানান।

এ ছাড়া তার স্ত্রী সায়রা বানু সামাজিক যোগাযোগ মাধ্যমে নিয়মিত দিলীপ কুমারের শারীরিক অবস্থার খবর জানান। এক অডিও বার্তায় তিনি বলেন, ‘সব কিছু ঠিক আছে, আমাদের সঙ্গে আপনাদের দোয়া এবং ভালোবাসা আছে। আল্লাহর প্রতি এবং আপনাদের প্রতি আমরা কৃতজ্ঞ। আল্লাহ মহান। ধন্যবাদ আপনাদের।’

গত বছর দিলীপ কুমারের দুই ভাই এহসান খান (৯০) এবং আসলাম খান (৮৮) করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। পরে সেখানেই তাদের মৃত্যু হয়।

দিলীপ কুমারের জন্ম ১৯২২ সালে অবিভক্ত ভারতের পেশোয়ারে। তার প্রকৃত নাম ইউসুফ খান। ছয় দশকের অভিনয় জীবনে দিলীপ কুমার পেয়েছেন অসংখ্য পুরস্কার।

সবচেয়ে বেশি পুরস্কারপ্রাপ্ত ভারতীয় অভিনেতা হিসেবে গিনেজ ওয়াল্ড রেকর্ডস বুকে তার নাম রয়েছে। তিনি আটবার ফিল্ম ফেয়ার পুরস্কার পেয়েছেন সেরা অভিনেতা হিসেবে। চলচ্চিত্রে অবদানের জন্য পেয়েছেন ভারত সরকারের সম্মাননা পদ্মভূষণ ও দাদা সাহেব ফালক পুরস্কার। সর্বশেষ ১৯৯৮ সালে কিলা ছবিতে দেখা গেছে দিলিপ কুমারকে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com