সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৭ অপরাহ্ন

বিরতি শেষে সংসদের বৈঠক বসছে আজ

যমুনা নিউজ বিডিঃ শুক্র ও শনিবার দুই দিন বিরতি শেষে জাতীয় সংসদের চলমান বাজেট অধিবেশনের দ্বিতীয় বৈঠক বসছে আজ রবিবার সকাল ১১টায়। সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, দিনের কার্যসূচি অনুযায়ী আজ সম্পূরক বাজেটের ওপর আলোচনা হবে।

এছাড়া চারটি বিল উত্থাপন ছাড়াও বিল সম্পর্কিত একাধিক সংসদীয় কমিটির রিপোর্ট উপস্থাপনের কথা রয়েছে। আগামীকাল সোমবার সম্পূরক বাজেটের ওপর আলোচনা শেষে পাশ হওয়ার কথা।

চলতি একাদশ সংসদের ত্রয়োদশ অধিবেশন শুরু হয়েছে গত বুধবার। এটা চলমান সংসদের তৃতীয় বাজেট অধিবেশন। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বৃহস্পতিবার সংসদে ২০২১-২২ অর্থবছরের বাজেট প্রস্তাব উপস্থাপন করেন।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, আগামীকাল সংসদের বৈঠক শেষে অধিবেশন এক সপ্তাহের জন্য মুলতুবি হতে পারে। এরপর ১৪, ১৫, ১৬, ১৭, ২৮, ২৯ ও ৩০ জুন এবং ১ জুলাই বসতে পারে অধিবেশন। এরমধ্যে ১৪, ১৫, ১৬, ১৭ ও ২৮ জুন প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনা হবে। ২৯ জুন মূল বাজেটের সমাপনী আলোচনা এবং অর্থবিল পাশ হবে। আর ৩০ জুন বুধবার মূল বাজেট ও নির্দিষ্টকরণ বিল পাশ হবে। এছাড়া ১ জুলাই বৃহস্পতিবার প্রশ্নোত্তর পর্ব, বেসরকারি বিল উত্থাপন, সরকারি বিল পাশ এবং অধিবেশন সমাপ্ত হতে পারে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com