বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৪:০৯ পূর্বাহ্ন

মেসির গোলের পরও আর্জেন্টিনার ড্র

যমুনা নিউজ বিডিঃ লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে বাংলাদেশ সময় শুক্রবার সকালে পেনাল্টি থেকে দারুণ গোল করেন লিওনেল মেসি। তবে আর্জেন্টনাকে বেশিক্ষণ স্বস্তিতে থাকতে দেয়নি চিলি। দ্রুত সময়ের মধ্যে আলেক্স সানচেজ গোল করে দলটিকে সমতায় ফেরান। শেষ ব্যবধান বাড়াতে প্রাণপন চেষ্টা করেন কিং লিও। কিন্তু তার তিনটি দারুণ শট প্রতিহত করেন প্রতিপক্ষের গোলরক্ষক। যে কারণে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

ঘরের মাঠে শুক্রবার বিশ্বকাপ বাছাইয়ে ম্যাচ ১-১ ড্র করেছে আর্জেন্টিনা। দুটি গোলই হয় প্রথমার্ধে। আগে পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেন মেসি। খানিক পরেই চিলিকে সমতয় ফেরানোর গোল করেন সানচেজ।

সান্তিয়াগাতো দেল এস্ত্রোর ইউনিক স্টেডিয়ামে শুক্রবার অবশ্য গোলর সুযোগ প্রথম পেয়েছিলৈ চিলি। কিন্তু পঞ্চদশ মিনিটে এদুয়ার্দো ভারগাসের শট একটুর জন্য লক্ষ্যে থাকেনি। তবে ম্যাচের ২৪তম মিনিটে স্পট কিকে আর্জেন্টিনাকে এগিয়ে নেন মেসি। তার আগে লাউতারো মার্তিনেসকে চিলির ডিফেন্ডার গিলের্মো মারিপান ফাউল করায় ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টি দেন রেফারি।

আর্জেন্টিনার এগিয়ে যাওয়ার স্বস্তি বেশিক্ষণ থাকতে দেননি আলেক্স সানচেজ। এ ফরোয়ার্ড ৩৬তম মিনিটে অনায়াসে গোল করেন তিনি।

বিরতির পর দারুণ লড়াই জমে ওঠে। কিন্তু কোন দলই পাচ্ছিলো না গোলের দেখা। যে কারণে বেশ অস্বস্তিতে পড়ে উভয় দল। এরইমধ্যে শেষের দিকে আক্রমণের গতি বাড়ায় আর্জেন্টিনা। ৮৭তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে মেসির শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন ব্রাভো। ফিরতি বল কাজে লাগাতে পারেননি স্বাগতিকদের কেউ। পরের মিনিটে ডি বক্সের ভেতর থেকে আর্জেন্টিনা অধিনায়কের আরেকটি দারুণ শট ব্যর্থ করে দেন চিলির অভিজ্ঞ গোলরক্ষক। যে কারণে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দলটির।

এ ড্রয়ে বাছাই পর্বের পাঁচ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে আর্জেন্টিনা ও চিলি। ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com