মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩০ অপরাহ্ন

জিম্বাবুয়ে সফরে ৫ থেকে ৭ দিনের কোয়ারেন্টিন

যমুনা নিউজ বিডিঃ ৮ বছর পর জিম্বাবুয়ে সফর করবে বাংলাদেশ। ১টি টেস্ট,৩টি ওয়ানডে এবং ৩টি টি-২০ ম্যাচের এই সফরে জিম্বাবুয়ের ফ্লাইট ধরার কথা আগামী ২৯ জুন। করোনাকালীন সময়ে বিদেশ সফরে কোয়ারেন্টিন প্রায় সব দেশেই বাধ্যতামূলক।

জিম্বাবুয়ে সফরে ১৪ দিন এবং শ্রীলংকা সফরে ৩ দিনের রুম কোয়ারেন্টিনে থাকতে হয়েছে বাংলাদেশ দলকে। তবে বাংলাদেশ ক্রিকেট দলের জিম্বাবুয়ে সফরকে সামনে রেখে যে সফরসূচি পাঠিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট, তাতে ছিল না কোন কোয়ারেন্টিন।

২৯ জুন জিম্বাবুয়ে পৌছে বুলাওয়েতে হোটেলে চেক ইন করে পরদিন বিশ্রামে কাটিয়ে ১ জুলাই বুলাওয়েতে অনুশীলনে নামার কথা বাংলাদেশ দলের। পরদিনও বরাদ্দ আছে প্র্যাকটিস। আগামী ৭ জুলাই বুলাওয়েতে একামাত্র টেস্ট খেলতে অবতীর্ন হওয়ার আগে ৩ ও ৪ জুলাই ২ দিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা বাংলাদেশ দলের। তবে জিম্বাবুয়ে পা রেখে বাংলাদেশ দলকে থাকতে হতে পারে কোয়ারেন্টিনে।

বুধবার গণমাধ্যমকে তা জানিয়েছেন বিসিবি সিইও নিজামুদ্দিন চৌধুরী সুজন। কোয়ারেন্টিনের মেয়াদ অবশ্য নিদ্দিষ্ট করে জানাতে পারেননি তিনি-‘এখন পর্যন্ত আমাদের কাছে যে তথ্য এসেছে তা হল স্বাভাবিকভাবে ৫-৭দিনের কোয়ারেন্টিন রয়েছে। আমরা সেই হিসেব করেই কাজ করছি। তবে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত এখনো আসেনি আর কোনো পরিবর্তন এলে এর আওতায় আনা হবে।’

২৯ জুন জিম্বাবুয়ে পৌছে ৭ জুলাইয়ে প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। বিসিবি সিইও গণমাধ্যমকে জিম্বাবুয়ে সফরে কোয়ারেন্টিনের যে তথ্য দিয়েছেন,তা ঠিক হলে তো টেস্টের আগে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগই নেই বাংলাদেশ দলের।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com