বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৩:০৩ অপরাহ্ন

ফরাসি ওপেনের দ্বিতীয় রাউন্ডে ফেদেরার

যমুনা নিউজ বিডিঃ ১৬ মাস পর গ্র্যান্ড স্ল্যামে ফেরাটা দারুণ হলো রজার ফেদেরারের। উজবেকিস্তানের দেনিস ইস্তোমিনকে সরাসরি সেটে হারিয়ে ফরাসি ওপেনের দ্বিতীয় রাউন্ডে উঠেছেন এ সুইস তারকা। এদিকে কাজা জুভানকে হারিয়ে মেয়েদের এককে শিরোপা ধরে রাখার অভিযান শুরু করেছেন ইগা শিয়াওতেক।

ক্লে-কোর্টের গ্র্যান্ড স্ল্যামের দ্বিতীয় দিন সোমবার ৩৯ বছর বয়সী ফেদেরার জেতেন ৬-২, ৬-৪, ৬-৩ গেমে। গত বছরের অস্ট্রেলিয়ান ওপেনের পর এই প্রথম কোনো গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টে খেলছেন তিনি। মাঝে চোটের কারণে অনেকটা সময় কোর্টের বাইরে ছিলেন ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী এই তারকা। রোলাঁ গারোঁর প্রস্তুতির জন্য ক্লে-কোর্টে মাত্র একটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন তিনি।

হাঁটুর চোটে ফরাসি ওপেনের গত আসরে খেলতে পারেননি ফেদেরার। ২০১৫ সালের পর এ নিয়ে মাত্র দ্বিতীয়বার এখানে খেলছেন তিনি।

রোলাঁ গাঁরোয় অবশেষে প্রথম জয়ের স্বাদ পেয়েছেন দ্বিতীয় বাছাই রাশিয়ার দানিল মেদভেদেভ। কাজাখস্তানের আলেক্সান্দের বুবলিককে ৬-৩, ৬-৩, ৭-৫ গেমে হারান ২৫ বছর বয়সী এই খেলোয়াড়। এখানে গত চার আসরেই প্রথম রাউন্ডে হেরেছিলেন তিনি।

মেয়েদের গত আসরের চ্যাম্পিয়ন শিয়াওতেক তার ২০তম জন্মদিনে স্লোভেনিয়ার জুভানকে হারান ৬-০, ৭-৫ গেমে। গতবার ক্যারিয়ারে প্রথমবারের মতো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠেই এখানে শিরোপা জয়ের উল্লাসে মেতেছিলেন তিনি।

প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছেন ২০১৯ সালের ইউএস ওপেন চ্যাম্পিয়ন বিয়াঙ্কা আন্দ্রেয়েস্কো। কানাডার ষষ্ঠ বাছাই এই খেলোয়াড় র‌্যাঙ্কিংয়ে ৮৫তম স্থানে থাকা স্লোভেনিয়ার তামারার বিপক্ষে ৬-৭ (১-৭), ৭-৬ (৭-২), ৯-৭ গেমে হারেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com