বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৪:১৩ অপরাহ্ন

বগুড়া পৌরসভার প্রায় ৯৭ কোটি টাকার বাজেট ঘোষনা

মমিন রশীদঃ বগুড়া পৌরসভার ২০২১-২০২২ অর্থ বছরের জন্য ৯৬কেটি৭৭ লাখ২৩হাজার ৬৭টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। সেমাবার বগুড়া শহীদ টিটু মিলনায়তনে বগুড়া পৌর সভার ২০২১-২০২২ অর্থ বছরের বাজেট ঘোষনা করেন পৌর মেয়র রেজাউল করিম বাদশা।

এর মধ্য রাজস্ব খাতে ৫১কোটি ৩৭লাখ ২৩হাজার ৬৭টাকা এবং উন্নয়ন খাতে সরকারী বরাদ্দ ২কোটি ২০লক্ষ টাকা,রাজস্ব উদ্বৃত্ত উন্নয়ন খাতে ২০কোটি টাকা রয়েছে। গুরুত্বপূর্ন নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পে২৩কোটি ২০লক্ষ টাকা ধরা হয়েছে।  করোনা পরিস্থির কারনে সিমিত আকারে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশীদ।  পৌর পরিষদের সকল কাউন্সিলর উক্ত বাজেট অনুমোদন করেন।

নতুন বাজেটে কোন নতুন করারোপ করা হয়নি। আগামী অর্থ বছরে স্বাধীনতা চত্তর নির্মান, রাস্তা ও ড্রেন উন্ন্য়ন,ফুটপাত নির্মান, শহরের প্রবেশ পথে তোরণ নির্মান,পাবলিক টয়লেট,খান্দারের নীল সাগর দিঘীতে বিনোদনের ব্যবস্থাকরন,পৌর উ্চ্চ বিদ্যায় ও পৌর প্রী ক্যাডেট স্কুল মান উন্নয়ন করা, শিশু পার্ক নির্মান,শিক্ষার্থী ছাউনি নির্মান, শহরের সৌন্দয বর্ধন, যানজট নিরশন,রাস্তা আলোকিত করণ,বজ্য ব্যবস্থাপনা উন্নয়ন ও সম্প্রসারন অন্তভুক্ত রয়েছে।

উন্নয়ন খাতে সরকারী বরাদ্দ অপ্রতুলতা ও পৌরসভার নিজস্ব আয়ের স্বল্পতা তুলে ধরে মেয়র রেজাউল করিম বাদশা বলেন, বর্তমান করোন পরিস্থিতে আগামী বছর পৌর এলাকার উন্নয়ন এর ধারাবাহিকতা ধরে রাখাই  বড় চ্যালেঞ্জ। কাউন্সিলররা যে ভাবে সার্বিক সহযোহিতা করছে তা অব্যহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন এই বাজেটে পৌর নাগরিক সুবিধা প্রদান করা সম্ভব। এত পৌরবাসীর সকলের সহযোগিতা কামনা করেন।

জেলা প্রশাসক জিয়াউল হক বলেন, পৌর এলাকার জনগনের নাগরিক সুবিধা পেতে তিনি সব ধরনের সহয়োগি করবেন পৌর বাসীর উদ্দেম্যে তিনি বলেন, পৌর এলাকাকে আপনারা নিজের বাড়ীর মতোই মনে করবেন যেখানে সেখানে ময়লা ফেলবেন না যানজট সৃষ্টি করবেন না, বগুড়া পৌরসভাকে তিনি আধুনিক পৌরসভা দেখতে চান পৌর কতৃপক্ষ তার মাধ্যমে সরকারের যেকোন জায়গায় সহযোগিতার আস্বাশ প্রদান করেন এবং বগুড়া পৌর সভার উন্নতি কামনা করেন।

সভায় বক্তব্য রাখেন প্যানেল মেয়র ১. শ্রী পরিমল চন্দ্র দাস, প্যানেল মেয়র ২ আলহাজ্ব শেখ, কাউন্সিলর রোস্তম আলী, কাউন্সিলর আরিফুর রহমান আরিফ সুধিজন হিসেবে বক্তব্য রাখেন ডাঃ সিএম ইদ্রিস, রেজাউল করিম সরকার রবিণ, প্রদীপ ভট্রাচায শংকর মীর্জা সেলিম রেজা, রেজাউল হাসান রানু প্রমূখ।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com