সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৯ অপরাহ্ন

হোয়াইটওয়াশের মিশনে দুপুরে মাঠে নামছে টাইগাররা

যমুনা নিউজ বিডিঃ সিরিজ নিশ্চিত হয়েছে আগেই। হয়েছে ইতিহাসও। এবার সফরকারী শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশের মিশনে নামবে টাইগাররা। পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড ছাড়া বড় দলগুলোর মধ্যে আর কাউকে হোয়াইটওয়াশ করার নজির নেই বাংলাদেশের।

আজকের ম্যাচটি জিতলে সেই স্বাদ পাবে তামিম ইকবালের দল।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি শুরু হবে দুপুর ১টায়।

আজকের ম্যাচটি জিতলে লঙ্কানদের প্রথমবার হোয়াইটওয়াশ করার কৃতিত্ব দেখাবে টাইগাররা। সঙ্গে আইসিসি সুপার লিগে গুরুত্বপূর্ণ আরো ১০ পয়েন্ট যোগ করা যাবে। শুধু তাই নয় এ ম্যাচ জিতলে ঘরের মাঠে টানা দশ ম্যাচ জেতার স্বাদ পাবে বাংলাদেশ।

তবে ঘরের মাঠে টানা দশ জয়ের প্রথম ঘটনা হবে না এটি। কারণ এর আগেও ঘরের মাঠে টানা দশ ম্যাচ জেতার নজির রয়েছে টাইগারদের। শ ম্যাচ জেতার নজির রয়েছে বাংলাদেশের।

সেটি ২০১৪-১৫ সালের কথা। হতাশাময় ২০১৪ সালের শেষদিকে বাংলাদেশের ওয়ানডে অধিনায়কত্ব দেয়া হয়েছিল মাশরাফি বিন মর্তুজাকে। তার প্রথম এসাইনমেন্ট ছিল জিম্বাবুয়ের বিপক্ষে। সেই সিরিজে পাঁচ ম্যাচের সবকয়টিতে জিতেছিল বাংলাদেশ। পরে বিশ্বকাপে মাশরাফির অধিনায়কত্বেই কোয়ার্টার ফাইনালে খেলে টাইগাররা।

বিশ্বকাপ শেষে পাকিস্তানকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। এরপর আসে ভারত। মোস্তাফিজুর রহমানের জাদুতে তাদের বিপক্ষে প্রথম দুই ম্যাচ জিতে সিরিজের শিরোপা নিশ্চিত করে ফেলে স্বাগতিক বাংলাদেশ দল। যার মাধ্যমে প্রথমবারের মতো ঘরের মাঠে টানা ১০ ওয়ানডে জয়ের রেকর্ড গড়ে বাংলাদেশ। সেই সিরিজের শেষ ম্যাচটি হারায় থেমে যায় জয়যাত্রা।

চলমান সিরিজের প্রথম ম্যাচটি ৩৩ রানে জিতেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচ বৃষ্টি আইনে ১০৩ রানে জিতে নেয় স্বাগতিকরা।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com