বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৩:৪৩ পূর্বাহ্ন

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল স্বাভাবিক

যমুনা নিউজ বিডিঃ শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল শুরু হয়েছে। ঘূর্ণিঝড় ‘ইয়াস’ এর প্রভাবে পদ্মা উত্তাল থাকায় দুইদিন বন্ধ থাকার পর এ নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল স্বাভাবিক হয়।

বৃহস্পতিবার রাত ১০টা থেকে সীমিত আকারে ফেরি চলাচল করলেও শুক্রবার সকাল থেকে ১৫টি ফেরি চলাচল করছে। আটকা পড়া পণ্যবাহী ট্রাকসহ বহু যানবাহন ও দুর্ভোগে পড়া মানুষ ফেরি চালু হওয়ার পর পারাপার হচ্ছে। লঞ্চেও মানুষ যাতায়াত করছে। ঘূর্ণিঝড় ‘ইয়াসে’র প্রভাবে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে বুধবার সকাল থেকে ফেরি এবং আগের দিন মঙ্গলবার বিকাল থেকে লঞ্চ চলাচল বন্ধ হয়ে গিয়েছিল।

বুধবার সকালে ঢেউয়ের তোড়ে শিমুলিয়ার ২ নম্বর ফেরিঘাটের পন্টুন ভেঙে দুই ভাগে বিভক্ত হয়ে যায়। পানি বেড়ে সংযোগ সড়কও জলমগ্ন হয় এবং তিন ঘাটের সংযোগ সড়কে পানি উঠে নাজুক অবস্থা সৃষ্টি হয়। ঘাট রক্ষায় ফেলা হয় বালুর বস্তা। এমন পরিস্থিতিতে ফেরি ও লঞ্চসহ সব নৌযান বন্ধ হয়ে গিয়েছিল।

বিআইডব্লিউটিসি’র ম্যানেজার আহাম্মদ আলী বলেন, ‘শুক্রবার সকাল থেকে এ নৌরুটে ১৫টি ফেরি চলাচল করছে। বৃহস্পতিবার রাত ১০টা থেকে সীমিত আকারে ফেরি চলাচল শুরু করা হয়। ৪টি ফেরি ঘাটই সচল রয়েছে।’

বর্তমান ঘাটের পরিস্থিতি স্বাভাবিক বলেও তিনি জানান।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com