সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০১:০৮ অপরাহ্ন

টানা চতুর্থ মেয়াদে সিরিয়ার প্রেসিডেন্ট আসাদ

যমুনা নিউজ বিডিঃ সিরিয়ার প্রেসিডেন্ট নির্বাচনে বাশার আল-আসাদ ৯৫.১ শতাংশ ভোট পেয়ে পুনর্নির্বাচিত হয়েছেন। তিনি এক কোটি ৩৫ লাখ ৪০ হাজার ৩৬০ ভোট পেয়ে টানা চতুর্থবারের মতো সিরিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হন।

ইরানভিত্তিক সংবাদমাধ্যম পার্সটুডে এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়, বুধবার অনুষ্ঠিত নির্বাচনে মোট ভোট পড়েছে এক কোটি ৪২ লাখ ৩৯ হাজার। নির্বাচনে বাশার আসাদের বিরুদ্ধে লড়েছেন সরকার বিরোধী নেতা মাহমুদ আহমাদ মারেয়ি এবং সাবেক মন্ত্রী ও এমপি আব্দুল্লাহ সাল্লুম আব্দুল্লাহ।

নির্বাচনে মারেয়ি চার লাখ ৭০ হাজার ২৭৬ ভোট এবং আব্দুল্লাহ দুই লাখ ১৩ হাজার ৯৬৮ ভোট পেয়েছেন। সিরিয়ার সংবিধান অনুযায়ী একজন নির্বাচিত প্রেসিডেন্ট সাত বছরের জন্য দেশ পরিচালনার ম্যান্ডেট পান।

২০০০ সালে আসাদের পিতা হাফেজ আল-আসাদ মৃত্যুবরণ করার পর অনুষ্ঠিত নির্বাচনে প্রথমবারের মতো সিরিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হন বাশার আল-আসাদ। তার দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পালনের মাঝামাঝি সময়ে সিরিয়ায় বিদেশি মদদে সন্ত্রাসবাদ চাপিয়ে দেয়া হয়।প্রায় এক দশকের সহিংসতা ও গৃহযুদ্ধের পর সিরিয়ায় বর্তমানে তুলনামূলক শান্তি বিরাজ করছে এবং জনগণ শান্তিপূর্ণ পরিবেশে বুধবারের প্রেসিডেন্ট নির্বাচনে অংশগ্রহণ করেছেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com