মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ০৩:৫৭ অপরাহ্ন

বগুড়ায় ডিবি পুলিশ নামধারী আটক

শিবগঞ্জ প্রতিনিধিঃ বগুড়ায় এক কৃষকের কাছে  চাঁদা নেওয়ার অভিযোগে এক  গোয়েন্দা পুলিশ (ডিবি)পরিচয় দানকারীকে  গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত যুবক শিবগঞ্জ উপজেলার বুড়িগঞ্জ ইউনিয়নের মৃত সিরাজুল ইসলামের পুত্র শরিফুল ইসলাম (৩৮)। শিবগঞ্জ থানা পুলিশ বৃহস্পতিবার সন্ধ্যায় তাকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করে।

অভিযোগ দায়ের করা কৃষক নূর ইসলাম লিখিত অভিযোগ এ জানান, এই মাসের ২৪ তারিখ সোমবার দুপুরে তিনটায় তিনি ক্ষেত থেকে কাজ করে নিজের বাড়িতে এসে বিশ্রাম নিতে থাকে। ওই সময় অভিযুক্ত তার বাড়িতে এসে নিজেকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে প্রবেশ করে। 

একপর্যায়ে শরিফুল নিজেকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে কোমড় থেকে পরিচয় পত্র বের করে দেখান। এরপর নূরুল তার বাড়িতে অবৈধ ব্যবসা করছে দাবি করে গ্রেফতার করতে চায়৷ তখন নূরুল ও তার স্ত্রী তার কাছে কাঁন্নাকাটি করে শরিফুল (ভুয়া ডিবির) কোন ভুল হচ্ছে বলে অনুরোধ করতে থাকে। অভিযুক্ত সেই সময় তাদের ছেড়ে দেওয়ার জন্য ২০ হাজার টাকা চাঁদা দাবি করে। 

তখন নূরুল কোন উপায় না পেয়ে শরিফুল কে তখন নগদ ১৫ হাজার টাকা ও পরে সন্ধ্যায় আরও ৩ হাজার টাকা দেয়। সন্ধ্যায় টাকা নেওয়ার সময় নূরুলের কাছে আরও ৫০ হাজার টাকা দাবি করে অভিযুক্ত৷  একপর্যায়ে কৃষক নূরুল তার প্রতিবেশি মনোয়ার এর মাধ্যমে জানতে পেরে শরিফুল কোন পুলিশ নয়। তাকে নিছক জিম্মি করে টাকাগুলো আদায় করেছে। এরপর তিনি আজ দুপুরে থানায় যেয়ে অভিযোগ দায়ের করেন। 

শিবগঞ্জ থানার ওসি সিরাজুল ইসলাম জানান, আমরা অভিযোগ পেয়ে শরিফুলকে গ্রেফতার পেয়েছি। তার কাছে ডিবি ও সিআইডি পরিচয়পত্র পাওয়া গেছে । র্তার বিরুদ্ধে মামলা দায়ের করে প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com