শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:২৫ অপরাহ্ন

কোপা আমেরিকা একাই আয়োজন করবে আর্জেন্টিনা

যমুনা নিউজ বিডিঃ মাত্র সপ্তাহ দুয়েক পরই শুরু হবে এবারের কোপা আমেরিকা। অথচ এখনো আয়োজক চূড়ান্ত করতে পারেনি দক্ষিণ আমেরিকার ফুটবল ফেডারেশন (কনমেবল)। এবারের আসর যৌথভাবে আয়োজন করার কথা ছিল কলম্বিয়া ও আর্জেন্টিনার। এর মধ্যে আগেই নিশ্চিত হয়েছিল কলম্বিয়ার স্বাগতিক না হওয়া। এবার আর্জেন্টিনাকে এককভাবে এবারের কোপা আমেরিকা আয়োজনের প্রস্তাব দিয়েছে কনমেবল।

যদিও গত শনিবার থেকে কঠোর লকডাউনের মধ্যে রয়েছে আর্জেন্টিনা। নিষিদ্ধ করা হয়েছে সব ধরনের খেলাধুলা, ধর্মীয় ও সামাজিক সমাবেশ। জরুরি ছাড়া বন্ধ রয়েছে ব্যবসা প্রতিষ্ঠানও। এর মধ্যেই আর্জেন্টিনাকে এককভাবে কোপা আমেরিকা আয়োজনের প্রস্তাব দিয়েছে কনমেবল, বিষয়টি নিশ্চিত করেছেন দেশটির মন্ত্রিপরিষদ প্রধান সান্তিয়াগো কাফিয়েরো।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘পুরো টুর্নামেন্ট আর্জেন্টিনায় আয়োজনের একটা প্রস্তাব আছে, তবে যে অংশের জন্য আমরা প্রতিশ্রুতিবদ্ধ প্রথমে সেটার সমাধান আমাদের করতে হবে। এখন আসল কাজ হলো ভেন্যুগুলো নিয়ে আলোচনা করা। স্বাস্থ্যগত দিক থেকে আমরা এর বিপক্ষে না, তবে আমাদের সব ধরনের সতর্কতা অবলম্বন করতে হবে। এটি নিয়েই আমরা কাজ করছি।’

আগামী ১৩ জুন থেকে শুরু হওয়ার কথা কোপা আমেরিকার। ফাইনাল হওয়ার কথা রয়েছে ১০ জুলাই। ফাইনালসহ ১৫টি ম্যাচ আয়োজনের কথা ছিল কলম্বিয়ার। কিন্তু দেশটিতে সরকারবিরোধী আন্দোলন শুরু হওয়ায় গত বৃহস্পতিবার দেশটি থেকে টুর্নামেন্ট সরিয়ে নেয় কনমেবল।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com