বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০২:৪৬ পূর্বাহ্ন

আজ মাগুরায় রেললাইনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী

মধুখালী হতে কামারখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত ২৪.৮ কিলোমিটার নতুন রেল লাইন নির্মাণ করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় গণভবন থেকে ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে এ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। মাগুরা জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এ সময় মাগুরা সদর উপজেলার রামনগর হরিপদ মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গন প্রান্তে ভিডিও কনফারেন্সে সংযুক্ত থাকবেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন।

এ উপলক্ষে রেলমন্ত্রী  বুধবার দুপুর ১২ টায় মাগুরা সদর উপজেলার হরিপদ মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠান স্থল পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এডভোকেট সাইফুজ্জামান শিখর, জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, পুলিশ সুপার জহিরুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু নাসির বাবলুসহ রেলপথ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

মধুখালী হতে কামারখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত রেল লাইন নির্মাণ প্রকল্পের পরিচালক মোহাম্মদ আসাদুল হক জানান, ১২’শ ২ কোটি ৪৯ লাখ টাকা ব্যয়ে মধুখালী হতে কামারখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত ২৪.৮ কিলোমিটার নতুন রেলপথ নির্মাণ করা হবে।  এছাড়া, মাগুরা ও কামারখালীতে ২টি নতুন স্টেশন ও ২টি প্লাটফর্ম, ২টি সেড নির্মাণ, একটি আন্ডারপাস, গড়াই ও চন্দনায় ২টি মেজর রেল সেতু, ২৮ মাইনর ব্রীজ ও কালভার্ট নির্মাণ করা হবে। এর পাশাপাশি, সিগন্যালিং ও ইলেকট্রিক্যাল কাজ করা হবে। এ কাজের জন্য ১৩০ একর ভূমি অধিগ্রহনের কাজ চলছে। তিনি আরো জানান, বর্তমান সরকার দেশের প্রতিটি জেলাকে রেল নেটওয়ার্কের আওতায় আনার যে মহাপরিকল্পনা গ্রহন করেছে, সে লক্ষে মাগুরা জেলাকে নতুন করে রেল সংযোগের আওতায় আনার মধ্যদিয়ে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চালের জনপথকে রেল সেবা প্রদান করা সম্ভব হবে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com