বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০২:৩৬ পূর্বাহ্ন

গোল্ডেন বুট জিতলেন হ্যারি কেন

যমুনা নিউজ বিডিঃ ২০২০-২১ মৌসুমের শেষ দিনে গোল করে এবারের প্রিমিয়ার লিগে আসরের গোল্ডেন বুট ছিনিয়ে নিয়েছেন টটেনহ্যামের তারকা স্ট্রাইকার হ্যারি কেন।

লিগের ৩৮তম ম্যাচের আগে কেন ও লিভারপুলের মিশরীয় তারকা মোহাম্মদ সালাহ দুজনেই সমান ২২ গোল করার কৃতিত্ব অর্জন করেছিলেন।

নিজ নিজ দল এবারের আসরে শিরোপা জয়ের থেকে বেশ খানিকটা পিছিয়ে পড়লেও ব্যক্তিগত অর্জনে কেন ও সালাহ যেন একে অপরকে ছাড়িয়ে যাবার প্রতিযোগিতায় লিপ্ত ছিলেন।

এবারের মৌসুম শেষে টটেনহ্যাম ছাড়ার আগ্রহ প্রকাশ করা কেন গতকাল লিস্টার সিটির বিপক্ষে ৪-২ গোলের জয়ের ম্যাচটিতে প্রথম গোল করে নিজের গোলসংখ্যা ২৩-এ উন্নীত করেন। এছাড়া পুরো মৌসুমে তিনি ১৪টি এসিস্টও করেছেন।

অন্যদিকে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে লিভারপুলের ২-০ গোলের জয়ে সালাহ কোন গোল করতে পারেননি। সে কারণে তাকে কেনের পর মাত্র এক গোলে পিছিয়ে এই তালিকায় দ্বিতীয় স্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে।

তৃতীয় স্থানে থেকে মৌসুম শেষ করা ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা ব্রুনো ফার্নান্দেস ১৮ গোল ও ১২টি এসিস্ট নিয়ে লিগ শেষ করেছেন।

লিডসের প্যাট্রিক বামফোর্ডের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ গোলের তালিকায় চতুর্থ স্থানে থাকা কেনের সতীর্থ দক্ষিণ কোরিয়ান তারকা হিয়ুং-মিন সন ১৭ গোল করেছেন। এছাড়া এভারটনের ডোমিনিক কালভার্টলুইন ১৬ গোল নিয়ে এই তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com