বুধবার, ২৩ Jun ২০২১, ০২:৪০ অপরাহ্ন

সিরাজগঞ্জে যমুনাপাড়ে ভ্রমণপিপাসুদের ঢল

তারিকুল আলম, সিরাজগঞ্জঃ করোনা মহামারির এই প্রতিকূল সময়েও বিধিনিষেধ উপেক্ষা করে সিরাজগঞ্জের চৌহালী উপজেলাধীন এনায়েতপুর যমুনা স্পার বাঁধ এলাকায় ভ্রমণপিপাসুদের ঢল নেমেছে।

ঈদপরবর্তী সময়ে যমুনাপাড়ের নির্মল পরিবেশে প্রতিদিনই বাড়ছে মানুষের ভিড়। বেড়াতে আসা বেশিরভাগ মানুষের মুখেই মাস্ক নেই।

জানা যায়, যমুনা তীরে বিশ্বমানের ৮০০ শয্যাবিশিষ্ট খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল, দৃষ্টিনন্দন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ কারুকাজ খচিত বিশ্বশান্তি মঞ্জিলে মাজার শরিফ অবস্থিত। পাশাপাশি বেশ কয়েকটি দর্শনীয় ও ঐতিহাসিক স্থাপনা থাকায় এলাকাটি সবার কাছে প্রিয়।

বিশেষ করে মাজার দেখতে সারাবছরই ভক্তবৃন্দসহ দেশ-বিদেশের হাজার মানুষের ঢল নামলেও ঈদ-পূজাসহ অন্যান্য পার্বণে এসব দেখতে ভ্রমণপিপাসুদের পদচালনায় মুখরিত হয় পুরো এলাকা। এবার ঈদেও এর ব্যতিক্রম ঘটেনি।

সরেজমিন দেখা গেছে, ঈদের দিন থেকে শুরু করে প্রতিদিনই এই এলাকায় শত শত মানুষ বেড়াতে আসছেন। দিনভর মাজার শরিফ, হাসপাতাল, মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ঘুরে দেখা। বিকালে যমুনা স্পার বাঁধ এলাকায় বিশুদ্ধ নিঃশ্বাসের অবিরত দৃষ্টি জুড়ানো যমুনা নদীতে পা ভেজানো ও আড্ডায় জমে ওঠে।

এদিকে দক্ষিণ সিরাজগঞ্জে কোনো পরিকল্পিত বিনোদন স্পট না থাকায় যমুনাপাড় বিনোদন স্পটে পরিণত হয়েছে। যমুনা পাড়ে শত শত মানুষ মাইক্রোবাস, কার, সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেলে চড়ে বেড়াতে এসেছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com