বুধবার, ২৩ Jun ২০২১, ০৩:৫৮ অপরাহ্ন

সাংবাদিক রোজিনার মুক্তির দাবীতে বগুড়ায় সিপিবি”র মানব বন্ধন

ষ্টাফ রিপোর্টারঃ সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবি বগুড়ায় মানববন্ধন হয়েছে। শনিবার সাড়ে ১১ টার দিকে শহরের সাতমাথায় এই মানববন্ধন সমাবেশ করে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) জেলা কমিটি।

মানববন্ধনে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়। এতে সভাপত্বি করেন সিপিবি বগুড়া কমিটির সভাপতি জিন্নাতুল ইসলাম জিন্নাহ।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ বীর মুক্তিযোদ্ধা প্রবীণ রাজনীতিবিদ মাহফুজুল হক দুলু উদীচী বগুড়া জেলা শাখার সহ সভাপতি এডভোকেট লুৎফর রহমান, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বগুড়া জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট দুলাল কুন্ডু বাংলাদেশ যুব ইউনিয়ন বগুড়া জেলা কমিটির সহ সভাপতি ওখিল পাল বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদের সভাপতি সাদ্দাম হোসেন সমাবেশ সঞ্চালন করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদের সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন।

সমাবেশে বক্তারা বলেন, অনুসন্ধানী সাংবাদিক ও প্রথম আলোর জ্যৈষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনের জন্য গত ১৭ তারিখে স্বাস্থ্যমন্ত্রনালয়ের সচিবালয়ে যান। সেখানে প্রায় ৬ ঘণ্টা আটক রেখে নানাভাবে হেনস্থা করা হয় তার ওপর। তাকে শারীরিক ও মানসিক নির্যাতনও করেন সচিবালয়ের কর্মকর্তারা। এক পর্যায়ে তিনি অসুস্থ হয়ে পরেন। কিন্তু দুঃখজনক হলেও সত্য এমন পরিস্থিতিতে চিকিৎসার ব্যবস্থা না করে তাকে নিয়ে যাওয়া হয় শাহবাগ থানায়।

বক্তারা জানান, ইতিমধ্যে সাংবাদিক রোজিনা ইসলামের নামে দন্ডবিধি ৩৭৯ ও ৪১১ ধারায় এবং অফিশিয়াল সিক্রেটস এক্ট এর ৩ ও ৫ ধারায় মামলা করা হয়। শুনানি শেষে আদালত থেকে হাজতখানায় নেওয়ার পথে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রোজিনা ইসলাম জানিয়েছিলেন তার সঙ্গে অন্যায় আচরণ করা হচ্ছে।

সিপিবি নেতারা বলেন, রোজিনা ইসলাম একজন প্রোথিত অনুসন্ধানী সাংবাদিক তিনি ধারাবাহিকভাবে করোনার ঝুঁকি নিয়ে স্বাস্থ মন্ত্রণালয়ের কতিপয় আমলা কর্মচারী শত শত কোটি টাকা লুটপাটের কাহিনি এবং অনিয়ম দেশবাসীর সামনে তুলে ধরেন এটিই রোজিনা ইসলামের অপরাধ। দুর্নীতিবাজ আমলা ঠান্ডা মাথায় পরিকল্পিতভাবে তাকে হেনস্থা করেছে এবং মিথ্যা মামলা দিয়ে জেলে পাঠিয়েছে। বাংলাদেশের কমিউনিস্ট পার্টি এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছে এবং ক্ষোভ প্রকাশ করছে।

সমাবেশে তারা অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামকে মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি করেন। একই সঙ্গে হেনস্তাকারি সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিচারের দাবিও জানান সিপিবি নেতারা।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com