বুধবার, ২৩ Jun ২০২১, ১২:৩৪ অপরাহ্ন

কত আয় করল সালমানের ‘রাধে’?

যমুনা নিউজ বিডিঃ

ঈদ মানেই বলিউড সুপারস্টার সালমান খানের সিনেমা মুক্তি। সেই ধারাবাহিকতায় সম্প্রতি মুক্তি পেয়েছে তার ‘রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’। মুক্তির পর দর্শকের কাছে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে এটি।

এদিকে করোনা মহামারির কারণে ভারতে মাত্র তিনটি প্রেক্ষাগৃহ ও বিশ্বের বেশ কয়েকটি দেশে এবং ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে ‘রাধে’। ভারতে ত্রিপুরার আগরতলায় দু’টি ও ধর্মতলার একটি প্রেক্ষাগৃহে মুক্তির পর দিনে ১১টি করে শো চলেছে। কিন্তু সোমবার থেকে ত্রিপুরায় লকডাউন শুরু হওয়ায় মাত্র একটি প্রেক্ষাগৃহে চলছে ‘রাধে’। তাই এবার বক্স অফিসে ধামাকা দিতে পারেননি সালমান।

বক্স অফিস বিশ্লেষকদের দেওয়া তথ্য অনুযায়ী, মুক্তির প্রথম চারদিনে প্রেক্ষাগৃহ থেকে এই সিনেমার আয় ৫৯ হাজার ৯২০ রুপি। এর মধ্যে প্রথম দিনে আয় ছিল ১০ হাজার ৪৩২ রুপি। দ্বিতীয় দিনে আয় কিছুটা বেড়ে হয় ২২ হাজার ৫১৮ রুপি। তৃতীয় দিনে সিনেমাটির আয় ১৩ হাজার ৪৮৫ রুপি।

অন্যদিকে বিশ্বের প্রায় ৪০টি দেশে মুক্তি পেয়েছে ‘রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’। ভারতের বাইরে চার দিনে সিনেমার মোট আয় ১৪.৫০ কোটি রুপি। এর মধ্যে অস্ট্রেলিয়ায় ১.৫৫ কোটি, নিউ জিল্যান্ডে ২৭.৮১ লাখ, যুক্তরাষ্ট্রে ১.২০ কোটি ও সংযুক্ত আরব আমিরাতে ৮. ৮৯ কোটি রুপি আয় করেছে সিনেমাটি।

অনলাইন স্ট্রিমিংয়ে ২৪৯ রুপিতে সিনেমাটি দেখতে পাচ্ছেন দর্শকরা। জিপ্লেক্সে প্রথম দিনে রেকর্ড ৪.২ মিলিয়ন বার সিনেমাটি দেখা হয়েছে।

বক্স বিশ্লেষকদের একজন বলেন, ‘করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে অনেকেই প্রেক্ষাগৃহে যাওয়ার চেয়ে অনলাইনে সিনেমাটি দেখছেন। অল্প হলেও উল্লেখযোগ্য সংখ্যক দর্শক প্রেক্ষাগৃহে সিনেমাটি দেখেছে, এটিই প্রশংসার যোগ্য। প্রযোজকদের প্রেক্ষাগৃহ থেকে কোনো প্রত্যাশা ছিল না। সালমান খান নিজেই সকলের সামনে কথাটি বলেছেন। এই দিক থেকে বিবেচনা করলে এই আয় মোটেও খারাপ নয়।’

সিনেমা মুক্তির আগে সালমান খান বলেন, ‘রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই সিনেমার বক্স অফিসে আয় শূন্য হতে পারে। সালমান খানের যেকোনো সিনেমার চেয়ে এটি অনেক কম হবে। মানুষ এতে হয়তো দুঃখ পাবে অথবা খুশি হবে। ভারতে কিছু সংখ্যক ও বিদেশে কয়েকটি প্রেক্ষাগৃহে এটি মুক্তি পাচ্ছে। তাই বক্স অফিস আয় খুবই কম হবে।’

‘রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’ সিনেমাটি পরিচালনা করেছেন প্রভুদেবা। এতে আরো অভিনয় করছেন দিশা পাাটানি, জ্যাকি শ্রফ, রণদীপ হুদা প্রমুখ।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com