বুধবার, ২৩ Jun ২০২১, ০৩:৩৫ অপরাহ্ন

যুক্তরাষ্ট্র ছয় দিনের সফরে বিমান বাহিনী প্রধান

যমুনা নিউজ বিডিঃ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত সস্ত্রীক ও দুজন সফরসঙ্গীসহ ছয় দিনের এক সরকারি সফরে শুক্রবার যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন।

বিমান বাহিনীর ভেরিফায়েড ফেইসবুক পেজে শুক্রবার সকালে এ কথা জানানো হয়েছে।

এতে বলা হয়, যুক্তরাষ্ট্রে সফরকালে বিমান বাহিনী প্রধান ভিডিও টেলি কনফারেন্স (ভিটিসি) এর মাধ্যমে জাতিসংঘ সদর দপ্তর, নিউইয়র্কে নিয়োজিত উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বাংলাদেশ বিমান বাহিনীর জাতিসংঘ শান্তিরক্ষা মিশন সম্পর্কিত বিভিন্ন বিষয়ে দ্বিপক্ষীয় বৈঠকে অংশগ্রহণ করবেন।

এছাড়াও তিনি যুক্তরাষ্ট্র বিমান বাহিনী প্রধান জেনারেল চার্লস কিউ.ব্রাউন জুনিয়র এবং ডিফেন্স সিকিউরিটি কো-অপারেশন এজেন্সির (ডিএসসিএ) পরিচালক হেইডি গ্রান্টের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন।

যুক্তরাষ্ট্রে অবস্থানকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান অ্যাভিয়েশন কোম্পানি লকহিড মার্টিন এবং বোয়িংসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন সামরিক ও অসামরিক স্থাপনা পরিদর্শন করবেন।

বোয়িং কোম্পানি পরিদর্শনকালে অ্যাভিয়েশন এবং সামরিক সরঞ্জামাদির ওপর উপস্থাপিত আলোচনা অনুষ্ঠানে অংশগ্রহণের পাশাপাশি বাংলাদেশ বিমান বাহিনী প্রধান সেখানে বাংলাদেশ সম্পর্কে সংক্ষিপ্ত বক্তব্য উপস্থাপন করবেন।

বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে জাতিসংঘ সদর দপ্তরে নিয়োজিত উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বাংলাদেশ বিমান বাহিনীর জাতিসংঘ শান্তিরক্ষা মিশন সম্পর্কিত বিভিন্ন বিষয়ে আলোচনা হবে যা ভবিষ্যৎ কর্মপন্থা নির্ধারণ ও দে‌শের জন্য সুযোগ বৃদ্ধি করতে সহায়ক হবে বলে আশা করা যায়।

সর্বোপরি, এই সফরের মাধ্যমে দুটি বন্ধুপ্রতিম রাষ্ট্রের বিমান বাহিনীর মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে ফেইসবুক পোস্টে উল্লেখ করা হয়।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com