সোমবার, ২১ Jun ২০২১, ০৭:১৪ পূর্বাহ্ন

ঈদেও রক্তাক্ত গাজা উপত্যকা, নিহত বেড়ে ১০৩

যমুনা নিউজ বিডিঃ পবিত্র ঈদের দিনও হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় একের পর এক বোমা হামলা চালিয়েছে ইসরায়েলি জঙ্গি-বিমান। এ পর্যন্ত কয়েকশ বার বিমান হামলা চালানো হয়েছে।

কাতার-ভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা’র বরাতে জানা যায়, ইসরায়েলি বোমা হামলায় ১৭ শিশু ও ১১ নারীসহ নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৩ জনে। এর মধ্যে রয়েছেন ১৯ জন নিরস্ত্র ফিলিস্তিনি। এছাড়া আহত হয়েছেন আরও ৩৯০ জনসহ মোট ৫৮০ জন।

বৃহস্পতিবার (১৩ মে) সকালে ঘুম থেকে উঠেই গাজা উপত্যকার ফিলিস্তিনিরা ইসরায়েলি যুদ্ধবিমানের হামলার শিকার হয়। সেখানে বহুতল ভবনসহ বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলা চালানো হচ্ছে আকাশ থেকে। ঈদের দিন ইসরায়েলি হামলায় গাজার আরেকটি বহুতল ভবন ধ্বংস হয়ে গেছে। এছাড়া উপত্যকার রাফাহ শহরে নতুন করে বিমান হামলা চালানো হয়েছে।

অপরদিকে, ইসরায়েল অভিমুখে হামাসের রকেট হামলায় এ পর্যন্ত সাতজন ইসরায়েলি নিহত হয়েছেন। তাদের মধ্যে একজন ভারতীয় নারী ও ইসরায়েলি এক সেনা রয়েছেন। আহত হয়েছে শতাধিক।

ইসলামি জিহাদ আন্দোলনের আল-কুদস ব্রিগেড জানিয়েছে, বুধবার তেল আবিব, আশকেলন বি’র শেবা ও সেদরতে ১০০ রকেট ছুঁড়েছে তারা। হামাসের সামরিক শাখা ইযাদ্দিন আল-কাসসাম জানিয়েছে, তারা ইসরাইল অভিমুখে ২১০টি রকেট ছুঁড়েছে।

এদিকে গাজায় ইসরায়েলি হামলার কঠোর নিন্দা এবং ফিলিস্তিনের প্রতি সমর্থন পুর্নব্যক্ত করেছে ইসলামিক সহযোগিতা সংস্থা (ওআইসি)। সম্প্রতি তাদের এক বিবৃতিতে বলা হয়েছে, ওআইসি ফিলিস্তিনি জনগণের ওপর ইসরায়েলি দখলদারি কর্তৃপক্ষের বারংবার হামলার কঠোর নিন্দা জানাচ্ছে। একইসঙ্গে সংস্থাটি ফিলিস্তিনি জনগণকে তার ভূমি থেকে উচ্ছেদ, জোর করে তাদের জমি দখল এবং ইহুদি বসতি নির্মাণেরও নিন্দা জানাচ্ছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com