শুক্রবার, ২৫ Jun ২০২১, ০১:৩৬ পূর্বাহ্ন

ইসরায়েলি হামলাকে ‘সন্ত্রাস’ আখ্যা দিয়ে বাংলাদেশের নিন্দা

যমুনা নিউজ বিডিঃ জেরুজালেমের পবিত্র আল-আকসা মসজিদে ইসরায়েলি দখলদার বাহিনীর উপর্যপুরি হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ। জেরুজালেমের শেখ জারাহ এলাকায় ফিলিস্তিন পরিবারকে তাঁদের বাড়ি থেকে উচ্ছেদ করারও তীব্র নিন্দা জানানো হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের অফিশিয়াল ফেসবুক পেজে ইসরায়েলি কর্মকান্ডের তীব্র সমালোচনা করে এসব কথা বলা হয়।

সেখানে বলা হয়, পবিত্র আল-আকসা মসজিদ এবং ফিলিস্তিনের অধ্যুষিত অংশে ইসরায়েলি বাহিনী কর্তৃক নির্মম হামলা ও দখল কার্যক্রম মূলত ফিলিস্তিনিদের অধিকার ও মধ্যপ্রাচ্যের শান্তি প্রক্রিয়াকে ক্ষুণ্ণ করছে। এসব কর্মকান্ড মানবাধিকার লংঘন করছে।

ইসরায়েলিদের সন্ত্রাসী কর্মকান্ড ও দখলদারিত্ব পশ্চিমতীরে নতুন হুমকির সৃষ্টি করছে। যা যুদ্ধ পরিস্থিতিতে উষ্কে দিচ্ছে। এসবের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে আন্তর্জাতিক মহলের প্রতি আহ্বান জানাচ্ছে বাংলাদেশ।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওই ফেসবুক পোস্টে আরও বলা হয়, পশ্চিমতীরে ১৯৬৭ সালের দ্বি-রাষ্ট্র নীতিকে সমর্থন করে বাংলাদেশ। যেখানে পূর্ব জেরুজালেম হবে ফিলিস্তিনির রাজধানী। বাংলাদেশ সবসময় একটি স্বাধীন ও সার্বভৌম ফিলিস্তিনি রাষ্ট্রকে সমর্থন করে। ওই অঞ্চলে আলোচনার মাধ্যমে সবকিছুর সমাধান করে সাধারণ মানুষের জীবনে শান্তি ফিরিয়ে আনা সম্ভব।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com