সোমবার, ২১ Jun ২০২১, ০৪:২১ পূর্বাহ্ন

১১২ বছর আগের রেকর্ড স্পর্শ করল পাকিস্তান

যমুনা নিউজ বিডিঃ হারারেতে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে জিম্বাবুয়েকে ইনিংস ও ১৪৭ রানে হারায় পাকিস্তান। এ ম্যাচে নতুন রেকর্ডের জন্ম দিয়েছেন পাকিস্তানের বোলাররা।

ম্যাচে পাকিস্তানের তিন পেসার ইনিংসে ৫ বা ততোধিক উইকেট করে নিয়েছেন। তারা হলেন, হাসান আলি, শাহিন শাহ আফ্রিদি ও নুমান আলি। পাকিস্তানের হয়ে প্রথম এমন ঘটনার জন্ম দিলেন তারা।

বিশ্ব ক্রিকেটে এমন ঘটনা ষষ্ঠবারের মত ঘটলো। ১৯৯৩ সালে এডজবাস্টনে সর্বশেষ এক ম্যাচে একই দলের তিন বোলার পাঁচ বা ততোধিক উইকেট নেন। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটি খেলেছিলো অস্ট্রেলিয়া।

ম্যাচে পাঁচ উইকেট নেয়া বোলারদের মধ্যে দু’জন ছিলেন বাঁ-হাতি। তারা হলেন- নুমান ও আফ্রিদি। টেস্ট ক্রিকেটের ইতিহাসে ১১২ বছর পর ম্যাচের একই দলের দুই বাঁ-হাতি বোলার একই ইনিংসে পাঁচ বা ততোধিক করে উইকেট নিলেন। ১৯০৯ সালে এডজবাস্টনে অস্ট্রেলিয়ার বিপক্ষে একই ম্যাচের দ্বিতীয় ইনিংসে পাঁচ বা ততোধিক উইকেট নেন ইংল্যান্ডের জর্জ রিস্ট ও কলিন ব্লিথ ।

এছাড়া অধিনায়ক হিসেবে রেকর্ড বইয়ে নাম তুলেছেন বাবর আজম। প্রথম চার টেস্টে নেতৃত্ব দিয়েই সবগুলোতে জিতেছেন তিনি। এর আগে পাকিস্তানের কোন অধিনায়ক এমন কীর্তি গড়তে পারেননি। আর বিশ্বের অষ্টম অধিনায়ক হিসেবে প্রথম চার টেস্টেই জয় পেলেন বাবর।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com