মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪২ অপরাহ্ন

বগুড়ায় সদরে আবারো করোনা টিকার ২য় ডোজ প্রদানের সময় ঘোষণা

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়া সদরে বন্ধ থাকার পর আবারো করোনা টিকার ২য় ডোজ প্রদানের সময় ঘোষণা করা হয়েছে। শুধুমাত্র যাদের ২য় ডোজ নেয়ার নিয়মানুসারে সময় হয়েছে আগামী ১১ ও ১২ মে এই দুইদিন সদরের বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল, পুলিশ হাসপাতাল ও শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ কেন্দ্রে টিকা প্রদান করা হবে।  বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কার্যালয় থেকে রোববার ই-মেলে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওই ঘোষণা দেওয়া হয়।

এর আগে মজুদ ফুরিয়ে যাওয়ার কথা জানিয়ে ৬ মে থেকে বগুড়া সদর উপজেলার ৩টি কেন্দ্রে টিকা প্রদান কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়।  তবে জেলার অন্য ১১টি উপজেলায় যথারীতি টিকা প্রদান কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছিল জেলা স্বাস্থ্য বিভাগ। 

বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু জানান, জেলার ১২টি উপজেলার মধ্যে সদর উপজেলায় টিকার চাহিদা সবচেয়ে বেশি। যে কারণে অন্য উপজেলা থেকে এনে বগুড়া সদরে টিকা কার্যক্রম চলমান রাখা হয়েছিল। বগুড়া সদর উপজেলার জন্য যে পরিমাণ টিকা বরাদ্দ দেওয়া হয়েছিল তার মজুদ ৫ মে শেষ হয়ে যায়। পরে জেলার অন্য উপজেলা থেকে এনে আগামী ১১ ও ১২ মে ২য় ডোজের টিকা প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

তিনি আরো জানান, পরবর্তীতে বরাদ্দ প্রাপ্তি স্বাপেক্ষে আবারও টিকাদানের কর্মসূচী জানিয়ে দেওয়া হবে। বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, বগুড়ায় দুই দফায় মোট ১৭ হাজার ৭০০ ভায়াল টিকা পাঠানো হয়। যা দিয়ে ১ লাখ ৭৭ হাজার মানুষকে টিকা দেওয়া সম্ভব। এর মধ্যে ৫ মে পর্যন্ত জেলায় ১ লাখ ৬২ হাজার মানুষ টিকা গ্রহণ করেছেন। 

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com