সোমবার, ২১ Jun ২০২১, ০৭:৪৮ পূর্বাহ্ন

মুখ খুললেন গেটস দম্পতির মেয়ে

যমুনা নিউজ বিডিঃ দীর্ঘ ২৭ বছরের দাম্পত্য সম্পর্কের ইতি টানলেন বিলিয়নিয়ার দম্পতি বিল গেটস ও মেলিন্ডা গেটস। অবাক লাগলেও এটাই ধ্রুব সত্য। এত দীর্ঘ দাম্পত্য কাটানোর পর তাদের এমন সিদ্ধান্ত স্বাভাবিকভাবেই সবাইকে অবাক করে দিয়েছে।

এর বাইরে আরও একটি বিষয় এখন সামনে এসেছে, তা হলো বিল ও মেলিন্ডার বিশাল সম্পত্তির ভাগ কীভাবে হবে। তারা কে কত টাকা পাবেন। বিষয়টি নিয়ে মুখ খুলেছেন তাদের বড় মেয়ে জেনিফার ক্যাথেরিন গেটস।

ইনস্টাগ্রামে দেওয়া এক পোস্টে জেনিফার লিখেছেন, তাদের পরিবার এ মুহূর্তে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়েছে।

বিশেষজ্ঞদের ধারণা, জেনিফারের এই বিবৃতি ইঙ্গিত করছে সম্পত্তির ভাগ-বাটোয়ার দিকে। স্ত্রী হিসেবে মেলিন্ডা যেমন অংশীদার, তেমনি ভাগ রয়েছে তিন সন্তানেরও। ফলে মাইক্রোসফটের সম্পত্তির যে বিশাল সাম্রাজ্য তার কী গতি হয়, সেটিও দেখার বিষয়।

বিল গেটস ও মেলিন্ডা তাদের বিবাহ বিচ্ছেদের কথা ঘোষণার পরই জেনিফার একটি ইনস্টাগ্রাম স্টোরি পোস্ট করেন। তিনি লিখেছেন, এটি আমাদের পুরো পরিবারের জন্য একটি চ্যালেঞ্জিং মুহূর্ত। এখন আমি শিখছি, এমন সময়ে কীভাবে পরিবারকে সমর্থন করতে হয়।

ফোর্বসের তথ্য অনুযায়ী, প্রায় সাড়ে ১৩ হাজার কোটি ডলারের মালিক বিল। বিশ্বের চতুর্থ ধনী ব্যক্তি তিনি। এই সম্পত্তির মধ্যে মেলিন্ডারও অংশীদারি রয়েছে। বিল ও মেলিন্ডা গেটস প্রাক-বিবাহবিচ্ছেদ চুক্তিতে সই করেননি। তাই সম্পত্তি ভাগ নিয়ে শুরু হয়েছে জটিলতা। বিল গেটসের সংস্থা ক্যাসকেড ইনভেস্টমেন্ট এরই মধ্যে তাদের প্রায় ২০০ কোটি ডলারের শেয়ার মেলিন্ডার নিয়ন্ত্রণাধীন দুটি সংস্থায় বিনিয়োগ করেছে। সূত্র : সিএনএন

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com