বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৩:৫৫ পূর্বাহ্ন

নন্দীগ্রামে পরাজিত মমতা যাচ্ছেন আদালতে

যমুনা নিউজ বিডিঃ পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ভোট গণনা শেষে সংখ্যাগরিষ্ঠ আসনে জয় পেয়ে তৃতীয় দফায় রাজ্যের ক্ষমতাগ্রহণ করতে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও তৃণমূলের প্রধান ঘাঁটি নন্দীগ্রামে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর কাছে পরাজিত হয়েছেন তিনি।

তবে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানান, রাজ্যে রেকর্ড জয় পাওয়ায় উচ্ছ্বসিত মমতা নন্দীগ্রাম আসনের ফল মেনে নিয়েছেন। যদিও অনিয়মের অভিযোগ জানাতে আদালতে যাওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানায়, হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে বিকেলে ১২০০ ভোটের ব্যবধানে মমতার জয়ের আভাস দেয় নির্বাচন কমিশন। কিন্তু কিছুক্ষণ পরেই শুভেন্দু অধিকারীকে বিজয়ী ঘোষণা করা হয়। শুভেন্দু নিজেই সংবাদমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেন।

এ ঘটনায় কমিশনের উপর ক্ষোভ প্রকাশ করলেন মমতা বলেন, ‘নন্দীগ্রামের জোনগণের রায় মেনে নিচ্ছি। তবে সেখানে ভোট জালিয়াতি হয়েছে। আদালতে যাব আমরা।’

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের সবচেয়ে গুরুত্বপূর্ণ আসন ধরা হচ্ছে নন্দীগ্রামেকে। বিজেপি আর তৃণমূল দুই প্রধান রাজনৈতিক দলেরই লক্ষ্য নন্দীগ্রামে ।

বিবিসি জানায়, ২০১১ সাল থেকে রাজ্যের মুখ্যমন্ত্রীর দায়িত্বে থাকা মমতা ১৪ বছর এই নন্দীগ্রামে শিল্প কারখানা তৈরির বিরুদ্ধে আন্দোলনে নেতৃত্ব দিয়েই ক্ষমতায় আসেন।

একই আসনে মমতার প্রধান প্রতিদ্বন্দ্বি তারই এককালের ঘনিষ্ঠ রাজনৈতিক মিত্র ও ডান হাত নামে পরিচিত শুভেন্দু অধিকারী। গত ডিসেম্বরে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন তিনি।

কৌশলগত কারণে দুই দলের জন্যেই এটি গুরুত্বপূর্ণ আসন। যদিও রেকর্ড দুই শতাধিক আসনে জয় পাওয়া মমতার রাজ্য সরকার গঠনে একটি আসনে পরাজয় তেমন গুরুতর প্রভাব ফেলবে না বলেই মনে করছেন বিশ্লেষকরা।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com