বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০৬:২৫ অপরাহ্ন

২ মে থেকে হাইকোর্টের আরও ৩ বেঞ্চে বিচারকাজ চলবে

যমুনা নিউজ বিডিঃ মহামারি করোনা ভাইরাসের কারণে সরকারের দেওয়া চলমান কঠোর বিধিনিষেধের মধ্যে বিচারকাজ পরিচালনার জন্য হাইকোর্ট বিভাগে আরও ৩টি ভার্চুয়াল বেঞ্চ গঠন করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) প্রধান বিচারপতি এ ৩ বেঞ্চ গঠন করেন। আগামী ২ মে (রোববার) থেকে এসব বেঞ্চ বিচারকাজ পরিচালনা করবেন।

করোনা মহামারি রোধে চলতি মাসের শুরুতে বিধিনিষেধ আরোপের পর ৬টি ভার্চুয়াল বেঞ্চ গঠন করেছিলেন প্রধান বিচারপতি। এর পাশাপাশি বৃহস্পতিবার আরও ৩টি যোগ হলো। এখন থেকে মোট ৯টি বেঞ্চ বিচারকাজ পরিচালনা করবেন।

নতুন ৩টি বেঞ্চ হলো- বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এস এম মনিরুজ্জামান (রিট), বিচারপতি কৃষ্ণা দেবনাথ ও বিচারপতি এ এস এম আব্দুল মোবিন (দেওয়ানি) এবং বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. সোহরাওয়ারদী (ফৌজদারি) বিষয়ে শুনানি গ্রহণ করবেন।

আগের ৬টি বেঞ্চ হলো- বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জান (ফৌজদারি), বিচারপতি এম ইনায়েতুর রহিম ওবিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীর (রিট), বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি খিজির হায়াত (ফৌজদারি), বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি শাহেদ নূরউদ্দিন (দেওয়ানি), বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের (ফৌজদারি) দ্বৈত বেঞ্চ এবং বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক বেঞ্চ (কোম্পানি ও অ্যাডমিরালটি সংক্রান্ত)।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com